Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় বিএনপির প্রতিবাদ সমাবেশ নয়াপল্টনে চলছে মঞ্চ নির্মাণের কাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:৩১ পিএম

বিএনপির চলমান আন্দোলন কর্মসূচিতে দেশব্যাপী নির্বিচারে হামলা, মামলা, নির্যাতন এবং গ্রেফতারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে দলটি। দুপুর ২টায় এ সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।
তিনটি ট্রাকের ওপর এখন মঞ্চ নির্মাণের কাজ চলছে। তবে নেতাকর্মীরা এখনও আসেনি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠেয় এ প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযাদ্ধা আব্দুস সালাম।
সমাবেশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, একদিনের প্রস্তুতিতে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসবেন।
তিনি বলেন, সমাবেশ থেকে সরকারকে অবিলম্বে চলমান হামলা-মামলা-গ্রেফতার বন্ধ করতে বার্তা দেয়া হবে। অন্যথায় আরও বৃহত্তর কমসূচি দেয়া হবে। কারণ, সভা-সমাবেশ করা প্রতিটি রাজনৈতিক দলের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ