Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ পণ্ড হয়ে যেতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৯:৪৯ এএম | আপডেট : ১০:১৫ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

রাজনৈতিক ও অভ্যন্তরীণ বিভিন্ন কারণে প্রায় এক যুগ ধরে ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ রয়েছে। তাই বৈশ্বিক ও মহাদেশীয় প্রতিযোগিতায় বরাবরই আকর্ষনের কেন্দ্রে থাকে ভারত-পাকিস্তান লড়াই। এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত ও পাকিস্তান। তবে ম্যাচটি অনুষ্ঠিত হওয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। কারণ বৃষ্টিতে ভেসে যেতে পারে এই ম্যাচ।

আগামী রোববার বিশ্বকাপের চূড়ান্ত পর্বের খেলায় মুখোমুখি হবে রোহিত শর্মা ও বাবর আজমরা। ম্যাচটি দেখতে মুখিয়ে আছে দুই দলের সমর্থকরা। টিকিটের চাহিদাও তুঙ্গে। আইসিসি এক বিবৃতিতে জানায়, টিকিট ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে যায় ম্যাচের বেশিরভাগ টিকিট।

কিন্তু ম্যাচে বাঁধা হতে পারে বৃষ্টি। রোববার মেলবোর্নে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব ও দক্ষিণ-অস্ট্রেলিয়াজুড়ে লা নিনার প্রভাবে বেশ কিছুদিন ধরেই বৃষ্টি হচ্ছে। যার কারণে গতকাল পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান-আফগানিস্তানের প্রস্তুতি ম্যাচও।

২৩ অক্টোবর মেলবোর্নে সারাদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। জানানো হয়, ম্যাচের দিন ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ ঘণ্টায় ১০ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নয়। শনিবার চূড়ান্ত পর্বের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সে ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দিনটিতে সিডনিতে ৮০ শতাংশ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০-বিশ্বকাপ

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ