Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাফুফেকে কোটি টাকা জরিমানা ফিফার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক ব্রিটিশ কোচ জেমি ডের পারিশ্রমিক সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) কোটি টাকা জরিমানা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বিশ্বস্ত সুত্রে জরিমানার অংকটি জানা গেলেও বাফুফে কিছু জানায়নি। তবে ফিফার জরিমানার তথ্য গতকাল নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। লন্ডন থেকে জেমি ডে’ও তথ্যের সত্যতা স্বীকার করেছেন। সোহাগ বলেন,‘জেমির পাওনার বিষয়ে আমরা ফিফার কাছ থেকে একটি নির্দেশনা পেয়েছি। এই বিষয়ে আমাদের লিগ্যাল বিভাগ কাজ করছে। আপিল বা পরবর্তী বিষয়ে তারা পদক্ষেপ নেবে।’
জেমি’র সঙ্গে চুক্তি থাকা সত্তে¡ তার পাওনা পরিশোধ না করায় এই জরিমানা গুনতে হচ্ছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে। গত বছর সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়ন শুরু হওয়ার আগে বাফুফে জেমি ডেকে কাজ থেকে বিরত রাখে। জেমির চুক্তি ২০২২ সালের আগস্ট পর্যন্ত থাকলেও বাফুফে তার পাওনা পরিশোধ করেনি এজন্য ব্রিটিশ কোচ আইনজীবীর মাধ্যমে ফিফার কাছে আবেদন করেন। বিষয়টি নিয়ে ফিফার সঙ্গে বাফুফে আলোচনা করলেও শেষ পর্যন্ত ফিফার রায় জেমির পক্ষে গিয়েছে। লন্ডন থেকে জেমি ডে কাল সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রতিবেদককে বলেন,‘ফিফা আমার অর্থ প্রদানের জন্য বাফুফেকে নির্দেশ দিয়েছে। আমার আইনজীবী এ রকমই জানিয়েছেন।’ তিনি যোগ করেন,‘বাফুফেকে কত টাকা জরিমানা করা হয়েছে তার অঙ্কটি গোপনীয়। তবে যতটা (কোটি টাকা) বলা হচ্ছে অতটা নয়। আমার আইনজীবী ও বাফুফে এ বিষয়ে বিস্তারিত জানে। আমি শুধু জানি, ফিফা আমার পক্ষে রায় দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

১২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ডিসেম্বর, ২০২১
২২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ