Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি ছাত্রলীগের ছয় নেতাকে স্থায়ী বহিস্কার

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ছয় শীর্ষ নেতাকে স্থায়ী ভাবে বহিস্কার করা হয়েছে। শৃঙ্খলা ভঙ্গের দায় এনে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক তাদের বহিস্কার করেছে বলে জানা যায়। গতকাল রোববার বিকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিস্কারের বিষয়টি জানায়।
বহিস্কৃতরা হলেন, চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. রকিব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক মো. আরমান মিয়া, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান, সদস্য সাইদুল ইসলাম সাঈদ ও আরিফুল হক অপু বহিস্কৃত সবাই চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসির ও চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর অনুসারী। এ ব্যপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি কাজী এনায়েত বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বর্হিভূত কাজে জরিত থাকায় ওই ছয় নেতাকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।
উল্লেখ্য, গত বৃহস্পতি ও শুক্রবার চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দু’গ্রæপের সংঘর্ষের ২১ নেতা কর্মী আহত হয়। আর এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত কে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তাদের তদন্ত রিপোর্টের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগ এ বহিস্কার আদেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ