Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় পেল নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১:২৯ পিএম | আপডেট : ১০:১৫ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় নেদারল্যান্ডসের। এ জয়ে সুপার টুয়েলভের পথটাও পরিষ্কার করে তুললো ডাচরা। মঙ্গলবার নামিবীয়াকে তারা তিন বল হাতে রেখেই ৫ উইকেট হারিয়েছে।

জয়ের জন্য ১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৫ উইকেটে জয় নিশ্চিত করে। 

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়ার পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন আগের ম্যাচের ম্যাচ সেরা ইয়ান ফ্রাইলিংক। কিন্তু এই ৪৩ রান করতে তিনি খেলেছেন ৪৮টি বল। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান ওপেনার ডিভান লা কুক। মাত্র ২ বল খেলে কোনো রান করতে পারেননি তিনি। ১৯ বলে ২০ রান করে আউট হন অপর ওপেনার মাইকেল ফন লিংগেন।

 

ইয়ান নিকোল লফটি-ইটন ২ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন। ফ্রাইলিংক ৫ নম্বরে নেমে করেন ৪৩ রান। ৬ নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক এরাসমাস। ১৮ বলে ১৬ রান করেন তিনি। ডেভিড ওয়াইজ ৫ বলে অপরাজিত থাকেন ১১ রান করে এবং জেজে স্মিট ৪ বলে করেন ৫ রান।

 

বল হাতে ডাচদের হয়ে বাস ডি লিডি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন টিম প্রিঙ্গল, কলিন অ্যাকারম্যান, পল ফন মিকিরেন এবং রোয়েলফ ফন ডার মারউই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০-বিশ্বকাপ

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ