Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

মেসি, দিবালার পর ডি মারিয়া!

বিশ্বকাপের আগে চোটজর্জর আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঠিক বিশ্বকাপের আগে চোট যেন পিছু ছাড়ছে না আর্জেন্টিনা দলের। মাত্র তিন দিন আগে রোমার হয়ে লিগ ম্যাচ খেলার সময় বাঁ পায়ে আঘাত লেগেছে পাওলো দিবালার। লিওনেল মেসিতো গত সপ্তাহেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন। এই দুই ইনজুরির ধাক্কা সামলে ওঠার আগেই পিএসজি পেল আরেক দুঃসংবাদ। পরশুরাতে চোতে পড়েছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়াও।

পরশু ইসরায়েলি ক্লাব ম্যাকাবির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ চলার সময় এই দুর্ঘটনার মুখোমুখী হন ডি মারিয়া। ম্যাচের তখন ২৪ মিনিটের খেলা চলছিল। সেই সময়ই ১-০ গোলে পিছিয়ে ছিল জুভেন্টাস। আর্জেন্টাইন উইঙ্গার ব্যস্ত ছিলেন দলকে সমতায় ফেরানোর লক্ষ্য। এই সময় দৌড়াতে গিয়ে তাঁকে এক পর্যায়ে ডান ঊরু চেপে ধরতে দেখা যায়। শেষ পর্যন্ত উরুর চোটের কাছে হার স্বীকার করে মাঠ ত্যাগ করেন এসিস্টের রেকর্ড গড়া এই উইঙ্গার। ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক ম্যাচে ডি মারিয়ার এসিস্ট এখন ২৭২টি।
মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় বিমর্ষে জার্সিতে মুখ ঢাকতে দেখা গিয়েছে ডি মারিয়াকে। কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র ৩৮ দিন। তখন ডি মারিয়ার চোট স্বাভাবিকভাবেই চিন্তার কারণ গোটা আর্জেন্টিনা দল ও তাদের সমর্থকদের জন্য। এই ধরণের চোট এখন শংকা ও সংশয় বাড়াচ্ছে আলবিসেলেস্তাদের শিবিরে। স্বয়ং ডি মারিয়ার হতাশ অভিব্যক্তিতেও তা স্পষ্ট। সর্বশেষ তিন মাসের মধ্যে তিনবার চোটে পড়েছেন জুভেন্টাসের এই আর্জেন্টাইন উইঙ্গার। মাঠে নামতে পারেননি ৪টি ম্যাচে। তবে পরশুরাতের সর্বশেষ চোটটি সম্ভবত ভয়ংকর বার্তা নিয়েই হাজির হচ্ছে। এই রিপোর্ট লিখা পর্যন্ত ডি মরিয়ার ডাক্তারী পরীক্ষার ফলাফল জানা যায়নি।
অন্যদিকে সিরি ‘আ’ ম্যাচে লিসের বিপক্ষে পেনাল্টি শত নিতে গিয়ে বাঁ পায়ের পেশিতে টান লাগে দিবালার।এই ফরোয়ার্ডের ইনজুরির ব্যাপারে তার ক্লাব কোচ জোসে মোরিনহো জানান, ‘আমি চিকিৎসক নই। তবে দিবালার সাথে কথা বলার পর আমার অভিজ্ঞতা বলছে, এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।’ সুতরাং অনানুষ্ঠানিক ভাবে বলাই যায়, এই ফরোয়ার্ডের কাতার বিশ্বকাপের প্লেন আর ধরা হচ্ছে না।
অন্যদিকে গত সপ্তাহে বেনফিকার বিপক্ষে খেলার সময় একটা লম্বা দৌড় দেওয়ার পর অস্বস্তি অনুভব করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ম্যাচের পর পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের সেটাকে চোট বলতে রাজি না হলেও পরের দুই ম্যাচ মাঠে নামতে পারেননি ৭ বারের ব্যালন ডি-অর জয়ী। যার মধ্যে ছিল পরশু রাতে বেনফিকার সাথে ঘরের মাঠে ফিরতি লিগও। তবে আশা করা যাচ্ছে রোববার রাতে মার্শেইয়ের বিপক্ষে মাঠে ফিরতে পারেন মেসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ