Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

রাশিয়ার উচিত সন্ত্রাসীদের হত্যা করে ক্রিমিয়ান ব্রিজে হামলার জবাব দেয়া: মেদভেদেভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ২:১৮ পিএম

রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ বলেছেন, রাশিয়াকে অবশ্যই ক্রিমিয়ান সেতুতে ইউক্রেনের সন্ত্রাসী হামলার জবাব দিতে হবে সরাসরি সন্ত্রাসীদের হত্যা করে। টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত একটি লিখিত সাক্ষাতকারে মেদভেদেভ বলেছেন, ‘রাশিয়া শুধুমাত্র সন্ত্রাসীদের সরাসরি হত্যা করে এই অপরাধের জবাব দিতে পারে, যেমনটি বিশ্বের অন্যত্র প্রথা। রাশিয়ার নাগরিকরা এটাই প্রত্যাশা করে।’

মেদভেদেভ এই অপরাধের জন্য ‘ব্যর্থ রাষ্ট্র’ বলে ইউক্রেনকে দায়ী করেছেন। ‘এটি একটি সন্ত্রাসী কর্মকাণ্ড এবং অপরাধমূলক কিয়েভ সরকার দ্বারা সংঘটিত নাশকতা ছিল। এটি সম্পর্কে কোন সন্দেহ ছিল না। সমস্ত প্রতিবেদন উপস্থাপন করা হয়েছিল এবং সিদ্ধান্ত নেয়া হয়েছিল,’ তিনি জোর দিয়ে বলেছিলেন।

শনিবার সকালে ক্রিমিয়ান ব্রিজে একটি ট্রাক বিস্ফোরিত হয়, যার ফলে একটি ট্রেনের বেশ কয়েকটি জ্বালানী ট্যাঙ্কে আগুন ধরে যায়। বিস্ফোরণে তিনজন নিহত হয় এবং সেতুটির উপদ্বীপে যাওয়ার রাস্তার দুটি স্প্যান ধসে পড়ে। ক্রিমিয়ান ব্রিজ জুড়ে রেল ও অটোমোবাইল ট্রাফিক এখনও পর্যন্ত পুনরুদ্ধার করা হয়েছে।

রোববার সন্ধ্যায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে এক বৈঠকে, রাশিয়ার তদন্ত কমিটির প্রধান আলেকজান্ডার বাস্ট্রিকিন বলেছেন যে, ইউক্রেনের বিশেষ পরিষেবাগুলি সন্ত্রাসী হামলার পিছনে ছিল, রাশিয়ান নাগরিক এবং বিদেশিরা সহযোগী হিসাবে কাজ করছে। ব্যাস্ট্রিকিন বলেছেন যে, একটি ফৌজদারি তদন্ত শুরু হয়েছে, এবং সন্দেহভাজনদের ইতিমধ্যে এফএসবি অফিসারদের অপারেশনাল সহায়তায় চিহ্নিত করা হয়েছে।

পুতিন বলেছেন যে, কিয়েভ শাসন দ্বারা সংঘটিত হামলা নিঃসন্দেহে রাশিয়ার গুরুত্বপূর্ণ বেসামরিক অবকাঠামো ধ্বংস করার লক্ষ্যে ছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেদভেদেভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ