Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাফেজ তাকরীমকে সউদী দূতাবাসে সংবর্ধনা

বাংলাদেশি হাফেজদের ভূয়সী প্রশংসা রাষ্ট্রদূতের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৩ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সউদী আরবের পবিত্র মক্কায় অনুষ্ঠিত ৪২ তম বাদশা আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারি বাংলাদেশের ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীমকে আজ বুধবার সংবর্ধনা দিয়েছেন ঢাকাস্থ সউদী রাষ্ট্রদূত ঈসা বিন ইউসূফ আল দুহাইলান। হাফেজ তাকরীম সম্প্রতি সউদী আরবে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজীজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান লাভ করে বর্হিবিশ্বে দেশের জন্য সুনাম বয়ে আনে।
ঢাকাস্থ সউদী দূতাবাসে তাকরীম ও তার শিক্ষককে স্বাগত জানান রাষ্ট্রদূত। রাষ্ট্রদূত ভূয়শী প্রশংসা করেন বাংলাদেশের আলেম ও হাফেজদের। রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন সামনের দিনে আরো বেশি সংখ্যক বাংলাদেশি হাফেজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নেবে ইনশাআল্লাহ। বাংলাদেশ খেলাফত আন্দোলন ঃ এদিকে, হাফেজ তাকরীমকে রাষ্ট্রীয় সম্মাননা স্মারক ও দুই লাখ টাকার চেক তুলে দেয়ায় প্রধানমন্ত্রীসহ ধর্ম মন্ত্রণালয়কে মোবারকবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। মঙ্গলবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররামের পূর্ব চত্বরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বিশ্ব বিজয়ী হাফেজ তাকরীমের হাতে সম্মাননা স্মারক ও দুই লাখ টাকার চেক তুলে দেন। আজ বুধবার এক বিবৃতিতে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পৃথিবীর অন্যতম মুসলিম দেশ বাংলাদেশকে আবারও বিশ্বের দরবারে সম্মানের সাথে উপস্থাপন করেছে আমাদের হাফেজ তাকরীম। এ বিজয় বাংলাদেশের, গোটা মুসলিম উমরাহর বিজয়। তিনি হাফেজ তাকরীমের মা বাবা ও উস্তাদদের প্রতি কৃতজ্ঞতা জানান। এ ধরণের বিজয়ের ধারা চলমান রাখার জন্য প্রত্যেক মাদরাসা শিক্ষকদেরকে যোগ্য ছাত্র তৈরি করার জন্য মেহনত অব্যাহত রাখার আহবান জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবর্ধনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ