Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবিনাদের শিগগিরই সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নেপালের রাজধানী কাঠমান্ডুতে গত মাসে সমাপ্ত সাফ নারী চ্যাম্পিয়নশিপে অপরাজিত শিরোপা জিতে ইতিহাস গড়ায় শিগগিরই সাবিনা খাতুনদের সংবর্ধনা দেবেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মন্ত্রী পরিষদের সভার পর সাফ নারী ফুটবলে বাংলাদেশ দল সাফল্য পাওয়ায় প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন উপস্থিত ছিলেন। বাংলাদেশ নারী ফুটবলের অবিস্মরণীয় এ বিজয়ে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। কাল এ তথ্য নিশ্চিত করেন জাহিদ আহসান রাসেল নিজেই। তিনি বলেন,‘প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর তিনি বলেছেন, আমাদের মেয়েরা অবিস্মরণীয় সাফল্য অর্জন করেছে। আমি তাদের শিগগিরই সংবর্ধনা দেবো। এ সময় সভায় উপস্থিত অন্য মন্ত্রীরাও মেয়েদের খেলার প্রশংসা করেন।’

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে গত ১৯ সেপ্টেম্বর সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে অপরাজিত থেকে সেরার মুকুট মাথায় তুলে লাল-সবুজের মেয়েরা। সাবিনারা শুধু চ্যাম্পিয়নই হননি, দেশের পক্ষে প্রথমবার সাফ শিরোপা জিতে ইতিহাসও গড়েন। বাংলাদেশ নারী ফুটবলে এই সাফল্যের মূল কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি ২০১২ সালে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করে দেশে মেয়েদের ফুটবলের ভিত্তিটা গড়ে দিয়েছিলেন। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিবছর কিশোরীদের জন্য বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যে টুর্নামেন্ট থেকে নিয়মিত প্রতিভাবান ফুটবলার পাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যারা মাঠে নিজেদের উজার করে দিয়ে সাফল্য তুলে এনে দেশের মান বাড়াতে চেষ্টা করে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবিনাদের শিগগিরই সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ