Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে ইমো প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া চক্রের তিন সদস্য আটক

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩০ পিএম | আপডেট : ১২:৫৬ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২২

নাটোরের লালপুরে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহার কারীদের ইমো হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-৫।

আটককৃতরা হলো- লালপুর উপজেলার রহিমপুর এলাকার আমিরুল ইসলামের ছেলে পারভেজ মোশাররফ (২৪), জহিরুল ইসলামের ছেলে মোঃ শাকিল আহম্মেদ (২২) ও উদনপাড়া মৃত আলী হোসেনের ছেলে শাহিনুর (২৩)।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া বাজার মাদ্রাসার সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
র‌্যাব -৫ সিপিসি -২ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃরা দীর্ঘদিন পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে। পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলো। শুক্রবার নাটোর র‌্যাব ক্যাম্পের একটি অভিযানিক দল লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া বাজার মাদ্রাসার সামনে পাড়া রাস্তার উপর অভিযান চালিয়ে ২টি মোবাল সহ তিন জনকে আটক করে। পরে তাদের নামে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ