Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ানরা ইউক্রেনে অভিযানের বিষয়ে পুতিনের সিদ্ধান্তকে সমর্থন করে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৪ পিএম

মঙ্গলবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের বিষয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সিদ্ধান্তের বিষয়ে রাশিয়ানরা সমর্থন করেছে।

বিশেষ সামরিক অভিযানের এলাকার পরিস্থিতি সম্পর্কে সামাজিক নেটওয়ার্কগুলিতে সমালোচনামূলক প্রতিবেদনগুলি জনমতকে প্রভাবিত করতে পারে কিনা জানতে চাওয়া হলে পেসকভ এ বিবৃতি দেন।

‘রাশিয়ানরা প্রেসিডেন্টকে সমর্থন করে এবং এটি জনগণের অনুভূতি এবং কর্ম দ্বারা নিশ্চিত করা হয়েছে: নির্বাচনে তাদের অংশগ্রহণ এবং যারা তাদের ভোট দিয়েছেন তাদের দ্বারা পছন্দ করা হয়েছে। এটি পরিসংখ্যানগত তথ্য দ্বারা নিশ্চিত করা হয়েছে,’ পেসকভ বলেছেন। তার মতে, ‘রাষ্ট্রপ্রধানের সিদ্ধান্তের বিষয়ে মানুষ একত্রিত হয়েছে।’

পেসকভ বলেন, ‘অন্যান্য দৃষ্টিকোণ, সমালোচনামূলক দৃষ্টিভঙ্গি, যতক্ষণ না তারা বর্তমান আইন মেনে চলছে, ততক্ষণ তারা বহুত্ববাদ। তবে লাইনটি খুব, খুব সূক্ষ্ম। আপনাকে এখানে খুব সতর্ক থাকতে হবে,’ পেসকভ বলেছেন, ‘অন্যদিকে, এটা সত্য যে বিশেষ সামরিক অভিযানের অংশ হিসাবে যা ঘটছে তার প্রতি জনমত খুবই সংবেদনশীল, এবং এটা স্পষ্ট যে জনমত খুব, খুব আবেগপূর্ণভাবে প্রতিক্রিয়া জানায়।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমর্থন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ