Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কাল শুরু হচ্ছে ৮ম ফার্নিচার মেলা

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে শুরু হচ্ছে সাত দিনব্যাপী অষ্টম ফার্নিচার মেলা। আগামীকাল ৭ ডিসেম্বর হতে ১৩ ডিসেম্বর নগরীর জিইসি কনভেনশনে এ মেলা অনুষ্ঠিত হবে। আমদানি নির্ভর ফার্নিচার শিল্পকে রফতানিমুখী শিল্পে পরিণত করার লক্ষ্যে ফার্নিচার মেলার আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ।
গতকাল সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ফার্নিচার মালিক সমিতি নেতৃবৃন্দ একথা জানান। আগামী ৭ ডিসেম্বর সন্ধ্যায় মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহাবুবুল আলম, কাস্টমস ভ্যাট এক্সেসাইজ কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া। সমাপনী দিবসে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ সালাম।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেলার আহŸায়ক মাকসুদুর রহমান বলেন, ফার্নিচার শিল্প বিকাশে এ মেলার গুরুত্ব রয়েছে। দক্ষ ও সুনিপূণ কারিগর এ দেশে রয়েছে। তাদের জন্য প্রয়োজন উন্নত ট্রেনিং ও সরকারি পৃষ্ঠপোষকতা। তাহলেই আন্তজার্তিক বাজারে বাংলাদেশের তৈরি ফার্নিচার প্রতিযোগিতায় টিকে থাকবে। দৃষ্টিনন্দন ও মানসম্মত ফার্নিচার নির্মাণকারী ৯টি প্রতিষ্ঠান এ মেলার কো-স্পন্সর। দেশীয় ৪০টি প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে।
মেলা উপলক্ষে অংশগ্রহণকারী ফার্নিচার প্রতিষ্ঠানগুলো ঘোষণা করেছেন আর্কষণীয় ডিসকাউন্ট। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি এস এম নুরু উদ্দিন, মেলার সদস্য সচিব এম এন আজম খান, চিটাগাং ইভেন্সের চেয়ারম্যান মো: শাহব উদ্দিন, মেলা কমিটির সদস্য এম নাছের, সৈয়দ আই এম ইফতেখার উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ