Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৌপথে ডাকাতির ঘটনায় ৪ ডাকাত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৪:৩০ পিএম

নরসিংদীর পুরাতন লঞ্চঘাট এলাকায় নৌপথে ডাকাতির ঘটনায় চার ডাকাতকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ। ডাকাতির পরিকল্পনা হিসেবে আগে থেকেই তারা স্পিডবোট নষ্ট হওয়ার নাটক করেন। এরপর ডাকাতরা মৃত্যুর ভয় দেখিয়ে সঙ্গে থাকা মালামাল নিয়ে চলে যান।

 

মঙ্গলবার ও বুধবার দিনগত রাতে অভিজান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- শফিকুল ইসলাম (২০), রাহাত হোসেন (২১), ইসমাইল হোসেন (২২) ও রিজভি মিয়া (২০)।


অভিজানের সময় তাদের কাছ থেকে দুইটি সোনার চেইন, এক জোড়া কানের দুল, একটি আংটি, রুপার ব্রেসলেট- ১টি, ভিভো মোবাইলফোন একটি, স্যামসাং মোবাইলফোন একটি, হুয়াইয়ে মোবাইলফোন একটি, গ্যালাক্সি ট্যাব একটি, হাতঘড়ি দুইটি, স্পিডবোট ২টি ও নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।


বৃহস্পতিবার রাজধানীর হাতিরঝিল পুলিশ প্লাজায় নৌ-পুলিশের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) পংকজ কুমার রায়।


সংবাদ সম্মেলনে পংকজ কুমার রায় বলেন, দীর্ঘ ৯ বছর পর প্রবাস ফেরত নাসির উদ্দিনকে বাড়ি নিয়ে যেতে বড় ভাই অমিত আলী স্পিডবোট ঠিক করে রাখেন। নরসিংদীর পূর্ব লঞ্চঘাট এলাকা দিয়ে মেঘনা নদী পারাপারের সময় মাঝ নদীতে স্পিডবোট নষ্ট হওয়ার কথা বলেন চালক শফিকুল। এ সময় শফিকুল তার মোবাইলফোন থেকে বেশ কয়েকবার কারও সঙ্গে কথা বলেন। এর কিছুক্ষণ পরেই অন্য একটি স্পিডবোটের মাধ্যমে তিনজন ওই বোটে উঠে তাদের আঘাত করেন। এরপর ডাকাতরা তাদের মৃত্যুর ভয় দেখিয়ে সঙ্গে থাকা মালামাল নিয়ে চলে যান।

 

নৌ-পুলিশের এই কর্মকর্তা বলেন, এই ঘটনায় করিমপুর নৌ-পুলিশ ফাঁড়ি জানতে পারলে সঙ্গে সঙ্গে জলদস্যুদের ধরতে অভিযানে নামে। নৌ-পুলিশের সদস্যরা আসমাত আলির স্পিডবোটচালক শফিকুলকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দস্যুতার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন এবং সহযোগীদের নাম প্রকাশ করেন৷ তার দেওয়া তথ্যমতে ঢাকা নৌ-পুলিশের একটি দল তথ্য-প্রযুক্তির সহযোগিতায় বাকিদের গ্রেফতার করে।

 

এ ঘটনায় নরসিংদী মডেল থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ