Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়া বাফার গুদামে নকল টিএসপি সার বোঝাই ১৭টি ট্রাক আটক

চট্টগ্রাম থেকে বগুড়া আসার পথে কোথাও আসল সার নামিয়ে নকল সার তোলা হয়েছে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১:৩৯ পিএম

বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থার (বিসিআইসি) বগুড়াস্থ বাফার গুদামে নকল সন্দেহে ১৭টি ট্রাক বোঝাই টিএসপি সার আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে ১০ ট্রাক এবং এর আগে রোববার দিবাগত রাতে ৭ ট্রাক সব মিলিয়ে ১৭ ট্রাক সার আটক করা হল। নকল বা ভেজাল মেশানো আছে এই সন্দেহ সারগুলো আটক করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে বগুড়া বাফার গুদাম ইনচার্জ মো. মোস্তফা কামাল বলেন, রোববার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রামের পতেঙ্গার টিএসপি সার কারখানা থেকে ৭ ট্রাক বগুড়ায় পৌঁছায়। ট্রাকগুলো ৯৮ হাজার কেজি টিএসপি সার আসে। প্রতিটি ট্রাকে ২৮০ টি বস্তা সার ছিল ।
সোমবার সকালে ওই সব ট্রাক থেকে ২৪ বস্তা সার নামানো হয় পরীক্ষার জন্য। এ সময় সারগুলো নকল ও ভেজাল মনে হয় তার কাছে। এরপর সারসহ ৭টি ট্রাক আটক করে রাখা হয়। পরবর্তীতে সোমবার দিবাগত রাতে একই স্থান থেকে আরও ১০ ট্রাক সার আসলে সেগুলোও নকল সন্দেহে আটক করা হয়েছে। পরে আসা ওই ১০টি ট্রাকে ১৪০ মেট্রিক টন সার আছে।

মোস্তফা কামাল আরো বলেন, বিষয়টি চট্টগ্রাম টিএসপি সার কারখানা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। সারগুলো পরীক্ষা করার জন্য চট্টগ্রাম থেকে তিন সদস্যের একটি টিম বগুড়ায় এসেছে। পরীক্ষার পর সারগুলো সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যাবে।

তিনি আরও জানান, সারগুলোর পরিবহন করেছে রংপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এমএইচআর করপোরেশন।
ধারণা করা হচ্ছে, চট্টগ্রাম থেকে বগুড়া আসার মাঝখানে কোথাও আসল সিএসপি সার নামিয়ে নকল বস্তা তুলে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ