Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক পথে জননিরাপত্তা নিশ্চিত করতে হবে

যাত্রাবাড়ীতে মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৮:০৭ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী ডেমরা সড়কপথে বেপরোয়া গাড়ী চাল বন্ধ করে জননিরাপত্তা নিশ্চিত করতে হবে। সম্প্রতি যাত্রাবাড়ী ভাংগাপ্রেসস্থ আল মারকাজুল ইলমী ঢাকা মাদরাসার ছাত্র মাহিন ( ৮) গাড়ি চাপায় নিহত হলে এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। নিহত মাদরাসার ছাত্র মাহিনের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং যাত্রাবাড়ী ডেমরা সড়কে যানবাহন নিয়ন্ত্রণের লক্ষ্যে ভাংগাপ্রেস ষ্ট্যান্ড সংলগ্ন স্পীড ব্রেকার ও যাত্রী ছাউনি স্থাপন, সিটি করপোরেশনের গাড়িসহ সকল পরিবহনের বেপরোয়া গাড়ি চালানো বন্ধের দাবিতে আজ সোমবার ভাংগাপ্রেসস্থ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড এর সামনে এলাকায় সর্বস্তরের জনতার উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
মাদরাসার মহাপরিচালক শায়েখ মুফতি মিজানুর রহমানের (খুলনার হুজুর) সভাপতিত্বে নিরাপদ সড়কের দাবিতে এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, নিহত মাদরাসার ছাত্র মাহিনের বাবা মো.মনির হোসেন, বীর মুক্তিযোদ্ধা সরদার আলহাজ নাসির উদ্দিন, কওমি মাদরাসা শিক্ষক সমিমির মহাসচিব মাওলানা আতাউর রহমান আতিকী, বাংলাদেশ প্যাকেজিং মালিক কল্যাণ সমিতির সভাপতি শাহজাহান কামাল সাজু, সেক্রেটারি আশিকুল ইসলাম আশিক ও সাবেক দনিয়া ইউ পি সদস্য বদরুল হুদা বিপু। নেতৃবৃন্দ যাত্রাবাড়ী-ডেমরা এক্সপ্রেস ওয়ের কাজ দ্রুত শেষ করে ওয়ানওয়ে রোড চালু করার আহবান জানান। নেতৃবৃন্দ বলেন, মাদরাসার ছাত্র মাহিনের মতো আর কাউকে যেনো গাড়ী চাপায় অকালে প্রাণ হারাতে না হয় তার জন্য প্রশাসনকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। গাড়ী চাপায় নিহত শিশু মাহিনের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। উক্ত মানববন্ধনে ৫ দফা দাবি পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ