Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবীতে রাজশাহীতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:২৪ পিএম

বাংলাদেশে সরকারী কলেজে কর্মরত বেসরকারী কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তরের দাবীতে রাজশাহীতে শনিবার দুপুরে মনাববন্ধন অণুষ্ঠিত হয়। সরকারী কলেজের বেসরকারী কর্মচারী ইউনিয়ন রাজশাহী বিভাগের আয়োজনে সভাপতিত্ব করেন অত্র ইউনিয়নের সভাপতি এহসানুল কবীর। সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুইট এর সঞ্চালনায় এবং সার্বিক তত্বাবধানে মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান, সহ-সভাপতি আবুল বাশার, নুরুল আমিন, সুমন সরকার, বদিউজ্জাসমন নয়ন, আরিফ হোসেন শফিকুল ইসলাম।
এছাড়াও উপদেষ্টা আফজাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মনু, তোহরুল ইসলাম, মোতাল্বেব হোসেন পাপ্পু, রফিকুল ইসলাম মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, নয়ন কুমার পাল, মেহেদি হাসান মুন, আইন বিষয়ক সম্পাদক জেম্স সত্য রঞ্জন দাস, মহিলা বিষয়ক সম্পাদক সিমা খাতুন ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৌসুমী আহমেদসহ শত শত কর্মচারীবৃন্দ।
মানববন্ধন থেকে নেতৃবৃন্দ বলেন, দূর্মূল্যের এই বাজারে সামান্য বেতনে টিকে থাকা দায় হয়ে পড়েছে। পরিবারের সদস্যদের নিয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। এক বেলা খেলে আরেক বেলা তাদের না খেয়ে থাকতে হয়। তারা বলেন, এই কর্মচারীরা কোভিড এর সময়ে তারা জীবনের মায়া ত্যাগ করে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তারা দিনরাত পরিশ্রম করে চলেছেন। তারা বলেন যে এই বেতনে তাদের কোনমতে ডাল ভাত খাওয়া যায়। অন্যান্য কাজ করা যায় না। বিলাশিতাতো অনেক দূরের কথা। দ্রুত সময়ে তারা তাদের বেতন বৃদ্ধির দাবী জানান। মানববন্ধন শেষে মিছিল নিয়ে রাজশাহী কলেজের অডিটরিয়ামে আলোচনা সভা করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ