Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লাকেও বিদায় করলো রংপুর

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর রাইডার্স : ১৫৪/৫ (২০.০ ওভারে)
বরিশাল বুলস : ১২৫/১০ (১৮.২ ওভারে)
ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী।
বিশেষ সংবাদদাতা : গত পরশু খুলনা টাইটান্সকে হারিয়ে অসম্ভব সাধনে জটিল সমীকরন মেলানোর মুখে পড়তে হয়েছিল কুমিল্লাকে। প্লে অফের সম্ভাবনা টিকিয়ে রাখতে আজ নিজেদের শেষ ম্যাচে তো চোখ ছিলই, তার আগে গতকাল রংপুর-বরিশাল ম্যাচের দিকেও চোখ রাখতে হয়েছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। তবে আসরের অন্তিম সময়ে এসে ছন্দ ফিরে পাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সে স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে রংপুর রাইডার্স। গতকাল বরিশাল বুলসকে ২৯ রানে হারিয়ে প্লে অফের সম্ভাবনা জোরালো করেছে রংপুর রাইডার্স (১১ ম্যাচে ১২ পয়েন্ট)। তাদের এই জয়ে আসর থেকে বিদায় নিয়েছে বরিশাল বুলসের (১২ ম্যাচে ৮ পয়েন্ট)। রানার্স আপ বরিশাল বুলসের মতো চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সও তাদের বিদায় বার্তা পেয়েছে। আজ ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচটি কুমিল্লার কাছে শুধুই আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচ। ৫দিন আগে মেজাজ হারিয়ে রাজশাহী কিংসের সাব্বিরের উপর তিন দফায় আক্রমণ করার অপরাধে ২ ম্যাচের জন্য বহিস্কৃত হয়েও সাধারণ ক্ষমা পেয়ে ১ ম্যাচ পর খেলেছেন রংপুর রাইডার্সের আফগান ওপেনার শাহাজাদা। বিপিএল গভর্নিং কাউন্সিলের এই সাধারণ ক্ষমাতেই রংপুর ফিরেছে ছন্দে। রংপুরকে ছন্দে ফিরিয়ে এনেছেন সাধারণ ক্ষমা পাওয়া সেই শাহাজাদ! বরিশাল বুলসের বিপক্ষে প্রথমে ব্যাট করে রংপুরের ১৫৪/৫ স্কোরে অবদানটা তারই বেশি। এমরিতকে ক্রস খেলতে যেয়ে এলবিডাব্লুতে কাটা পড়ার আগে ৪০ বলে ৪৮ রানের দায়িত্বশীল ইনিংসে তাইজুলকে লং অনের উপর দিয়ে মেরেছেন ছক্কা এই আফগান। দ্বিতীয় উইকেট জুটিতে মিঠুনের সঙ্গে তার ৬৩ বলে ৭৬ রানের পার্টনারশিপটাই রংপুরকে দিয়েছে অক্সিজেন। তিসারাকে পুল করতে যেয়ে মিড উইকেটে মিঠুন ক্যাচ দিয়ে ফিফটি হাতছাড়া করেছেন (৩৮ রান)। আগের ম্যাচে সব হারিয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬০রানের ইনিংসে সøগে আদর্শ ব্যাটিং বৈশিষ্ট্য জানিয়ে দিয়েছিলেন জিয়া। গতকালও রংপুরের শেষ ৩০ বলে ৪৫ রানে নেতৃত্বটা দিয়েছেন জিয়াই। ১৭ বলে ২৩  রানের ইনিংসে ২ চার ১ ছক্কা মেরেছেন তিনি।
১৫৫’র টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে রদ-বদল করে ঝুঁকিটা নিয়েছিলেন মুশফিক। এমরিতকে ওপেনিংয়ে নামিয়ে, নিজে ৩ নম্বরে নেমেও বরিশাল বুলসের মুখে হাসি ফোঁটাতে পারেননি মুশফিকুর। সোহাগ গাজীর প্রথম ২ ওভারেই ব্যাকফুটে নেমে এসেছে বরিশাল বুলস। তার প্রথম ওভারে এমরিত (১) শর্ট থার্ডম্যানে দিয়ে এসেছেন ক্যাচ, দ্বিতীয় ওভারে লং অনে নিজেকে সঁপে দিয়েছেন মুশফিকুর (১)। অসাধারণ বোলিং করেছেন এই অফ স্পিনার ( ৪-০-১২-২),২৪টি ডেলিভারির মধ্যে ১৫টিই করেছেন ডট। ইনিংসের মাঝপথে আফ্রিদি দিয়েছেন ধাক্কা (২/২৪)। সøগে লিয়াম ডসন (২/১১) এবং নিজের শেষ ২ ডেলিভারিতে ইয়র্কারে ২ শিকারে বড় ব্যবধানে রংপুরের জয় নিশ্চিত করেছেন রুবেল।



 

Show all comments
  • Farjana ৪ ডিসেম্বর, ২০১৬, ২:৫৬ এএম says : 0
    well played ................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ