Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গা আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১১:১২ এএম

হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় কোম্পানীগঞ্জের চর এলাহী ইউনিয়রে ৩নং ওয়ার্ডের ঘাট থেকে ১৮ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ৩পুরুষ, ৩নারী ও ১২ শিশু রয়েছে।

রোববার সকালে কর্তৃপক্ষের সাথে কথা বলে আটককৃত রোহিঙ্গাদের পুনঃরায় ভাসানচর পাঠিয়েছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। এরআগে শনিবার দিবাগত রাত ১১টার দিকে চর এলাহী ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন বেড়ি বাঁধ থেকে তাদের আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গা হলো, ভাসানচর আশ্রায়ণ প্রকল্পের ৮৫নং ক্লাস্টারের তৈয়ব (৩৮), সামসিদা বেগম (৩২), রেন ওয়ান (১৪), তাসমিন আরা (১২), ইয়াসমিন আরা (১০), মো. আনাস (৮), জেসমিন আরা (৬), মো. ইয়াছের (৪), মো. কাওছার (২), শাহারা বেগম (২৭), সুফিয়া (১২), সুমাইয়া (১০), শাবনুর (৬), ৮৬ নং ক্লাস্টারের ইয়াসমিন (৫), আজিজা (১৮), আজিজ খান (১), জাহিদ হোসেন (২২) এবং ৭১ নং ক্লাস্টারের এবাদুল্লাহ (৩০)।

স্থানীয়রা জানায়, শনিবার রাতে চরএলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন আলমগীরের দোকান এলাকায় শিশুসহ ১৮জন লোকজন একসাথে ঘোরাঘুরি করছিল। পরে বিষয়টি তাদের সন্দেহ হলে গতিরোধ করে তাদের পরিচয় জানতে চাই। জিজ্ঞাসাবাদে তারা ভাসানচর থেকে পালিয়ে এসেছে বলে স্বীকার করে। পরে উপস্থিত লোকজন তাদের চর এলাহী ইউনিয়ন পরিষদে নিয়ে যায় এবং স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের থানায় নিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাদেকুর রহমান বলেন, প্রাথমিকভাবে তারা জানিয়েছে দালালের মাধ্যমে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর থেকে পালিয়ে এসেছিল। কিন্তু দালালরা তাদের কক্সবাজার বলে চর এলাহীতে নামিয়ে দিয়ে চলে যায়। সকালে তাদের পুনঃরায় ভাসানচর পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ