Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘুষের ২৩ লাখ টাকাসহ বেনাপোলের রাজস্ব কর্মকর্তা আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৮:২২ পিএম

যশোর বিমানবন্দর থেকে বেনাপোল কাস্টমস হাউজে কর্মরত রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনকে ঘুষের ২৩ লাখ টাকাসহ আটক করেছে গোয়েন্দা সংস্থা। মুকুল হোসেনের বাড়ি টাঙ্গাইল শহরে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে তাকে যশোর বিমানবন্দর থেকে আটক করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ করে বেনাপোল কাস্টমসের হেফাজতে দেয়া হয়েছে। তারা আইনগত ব্যবস্থা নেবে বলে ওই গোয়েন্দা সংস্থা বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্রে জানা গেছে, মুকুল হোসেন ঢাকার উদ্দেশে বেনাপোল থেকে যশোর বিমানবন্দরে যান। সেখান থেকে একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার কথা তার। কিন্তু ওই গোয়েন্দা সংস্থার সদস্যরা আগে থেকেই টাকা পাচারের খবর পেয়ে বিমানবন্দরে অবস্থান নেন। মুকুল বিমানবন্দরে আসার পর তাকে ২৩ লাখ টাকাসহ হাতেনাতে আটক করা হয়। পরে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য মুকুলকে ঢাকায় নেয়া হয়। ঢাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। শেষে তাকে বেনাপোল কাস্টমস হাউসের কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হয়েছে।
বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার এ ঘটনার প্রেক্ষিতে শনিবার একটি তদন্ত কমিটি গঠনপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।
বিপুল পরিমাণ এ টাকা পাচারের সাথে সহকারী রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনের সাথে আরেক জন রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলাম জড়িত রয়েছেন বলে সূত্রটি জানিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ