Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজ বাড়িতে ১২ বছর যাবত বদ্ধ ঘরে আটক আল-আমিন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৭:৪৯ পিএম | আপডেট : ৭:৫০ পিএম, ২৬ আগস্ট, ২০২২

বরিশালের বাবুগঞ্জের কেদারপুরের পাঁচআনি গ্রামে নিজ বাড়িতে ১২ বছর যাবত বন্দী জীবন যাপন করছে আবুল কালাম হাওলাদারের ছেলে, দাখিল পাশ করা আল-আমিন (৩০) নামের এক যুবক। দাখিল পাশ করার পর তাকে পশ্চিম ভূতেরদিয়া মাদ্রাসায় আলীম শ্রেণীতে ভর্তি করা হলে সেখানে শেষ বর্ষে পড়াবস্থায় আল-আমিন অস্বভাবিক আচরন শুরু করে। ফরে নিকট জনেরা তাকে ঘরের একটি খুঁটির সাথে শেকল দিয়ে বেঁধে রেখে। পরবর্তিতে তাকে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হলে কিছুদিন পর সুস্থ হয়েছে বলে জানানো হলে তাকে বাড়ি নিয়ে আসা হয়। কিন্তু তাকে বাড়ি ফিরিয়ে আনার পর সে পুনরায় অস্বভাবিক আচরন করা শুরু করে। এমনকি পরিবারের সদস্য ও প্রতিবেশীদের ওপর হামলা করা শুরু করে। সেই থেকে পরিবারের সদস্যরা তাকে বাড়ির একটি ঘরে আটকে রেখেছে।

আল-আমিনের পিতা মো.আবুল কালাম জাানান, পুত্র শোকে তার স্ত্রী দীর্ঘদিন বিভিন্ন রোগে ভুগে কয়েকবছর আগে মারা গেছেন। তার বাকি তিন সন্তান ঢাকায় গার্মেন্টস ফ্যাক্টরির পণ্যবাহী ট্রাক চালায় ও ছোট ছেলে ঢাকায় স্বল্প আয়ের ব্যবসা করে। এখন তিনি আল-আমিনকে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। অন্যান্য সন্তানরাও তেমন কোন আয় না করায় তাকে সাহায্য করতে পারেনা।
সরকার যদি তার অবস্থা বুঝে খাবারের জন্য সাহায্য ও পুত্রের চিকিৎসা করানোর ব্যবস্থা করত, তাহলে হয়ত পুত্রটি কোন একদিন স্বাভাবিক জীবন যাপন করতে পারত।এ দাবী মানষিক বিকারগ্রস্থ আল অঅমীনের পিতার।
এ ব্যঅপারে বাবুগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতেমা ঘটনাটি জানতেন না বলে জানিয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বরে সাংবাদিকতের জানিয়েছেন।২৬.৮.২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ