Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাল টাকাসহ দুই ভুয়া সাংবাদিক আটক

যশোর ব্যুরো ও মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার পরিচয়দানকারী দুই ভুয়া সাংবাদিককে জাল টাকাসহ আটক করেছে শ্রীনাথপুর সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা। গতকাল মঙ্গলবার দুপুরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার শরিষাঘাটা গ্রামের বটতলা মোড় থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ২২ হাজার ৫০০ টাকার জাল নোট ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে বিজিবি।
আটককৃতরা হচ্ছে- ঝিনাইদহ সদর উপজেলার টিকারী নতুনপাড়া গ্রামের আবু বকর খানের ছেলে সাইদ খান ও মাগুরা সদর উপজেলার শত্রæজিতপুর এলাকার কালুপাড়া গ্রামের ইকরাম মোল্লার ছেলে মেহেদী হাসান। গতকাল বিকেলে মহেশপুর ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক তাসলিম মোহাম্মদ তারেক এক ই-মেইল বার্তায় এ খবর নিশ্চিত করেন।
তিনি জানান, আটক ব্যক্তিরা প্রথমে নিজেদের বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দেন। বিজিবি কর্তৃক তাদের আচরণে সন্দেহ হলে ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং পরিচয়পত্র দেখাতে বললে তারা ভুয়া পরিচয়পত্র দেখান। এক পর্যায়ে তারা ভুয়া সাংবাদিক পরিচয় দিয়েছেন বলে বিজিবির কাছে স্বীকার করে। এরপর তাদের দেহ তল্লাশি করে জাল টাকা, ব্যবহৃত মোটরসাইকেল এবং মোবাইল জব্দ করে মহেশপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে। সাংবাদিক পরিচয় দিয়ে তারা সীমান্ত এলাকায় জাল টাকার কারবার করতো। পুলিশের গোয়েন্দা সূত্রে বলা হয়েছে, ঝিনাইদহের বিভিন্নস্থানে সাংবাদিক পরিচয় দিয়ে অপরাধীরা মাদক, জাল টাকা ও সোনা চোরাচালন করছে। কিছু যুবক সাংবাদিকতার নামে বিভিন্ন ক্লিনিক, বেসরকারি হাসপাতাল, ইট ভাটা, পুকুর খনন ও মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে যাচ্ছে। এই চক্রটি পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট এবং বিআরটি অফিসে সাংবাদিক পরিচয় দিয়ে টাকার বিনিময়ে অন্যের কাজ নিজের বলে তদবির করছেন বলে পুলিশের ডিএসবি অফিস সূত্রে জানা গেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ