Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার দুই ভুয়া সাংবাদিক জাল টাকাসহ আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৫:২১ পিএম

‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার পরিচয়দানকারী দুই ভুয়া সাংবাদিককে জাল টাকাসহ আটক করেছে বিজিবি। মঙ্গলবার (২৩ আগষ্ট) দুপুরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার শরিষাঘাটা গ্রামের বটতলা মোড় থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ২২ হাজার ৫০০ টাকার জাল নোট ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে বিজিবি।

আটককৃরা হচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার টিকারী নতুনপাড়া গ্রামের আবু বকর খানের ছেলে সাইদ খান ও মাগুরা সদর উপজেলার শত্রুজিতপুর এলাকার কালুপাড়া গ্রামের ইকরাম মোল্লার ছেলে মেহেদী হাসান। মঙ্গলবার বিকালে মহেশপুর ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক তাসলিম মোহাম্মদ তারেক এক ই-মেইল বার্তায় এ খবর নিশ্চিত করেন।
তিনি জানান, আকটকৃ ব্যক্তিরা প্রথমে নিজেদের বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দেন। বিজিবি কর্তৃক তাদের আচারণে সন্দেহ হলে ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং পরিচয়পত্র দেখাতে বললে তারা ভূয়া পরিচয়পত্র দেখান। এক পর্যায়ে তারা ভূয়া সাংবাদিক পরিচয় দিয়েছেন বলে বিজিবির কাছে স্বীকার করে। এরপর তাদের দেহ তল্লাসী করে জাল টাকা, ব্যবহৃত মোটরসাইকেল এবং মোবাইল জব্দ করে মহেশপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে।
বিজিবি সুত্র জানায়, সাংবাদিক পরিচয় দিয়ে তারা সীমান্ত এলাকায় জাল টাকার কারবার করতো। পুলিশের গোয়েন্দা সুত্রে বলা হয়েছে, ঝিনাইদহের বিভিন্ন স্থানে বর্তমান সাংবাদিক পরিচয় দিয়ে অপরাধীরা মাদক, জাল টাকা ও সোনা চোরাচালন করছে। কিছু যুবক সাংবাদিকতার নামে বিভিন্ন ক্লিনিক, বেসরকারী হাসপাতাল, ইটভাটা, পুকুর খনন ও মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজী করে যাচ্ছে। এই চক্রটি পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট এবং বিআরটি অফিসে সাংবাদিক পরিচয় দিয়ে টাকার বিনিময়ে অন্যের কাজ নিজের বলে তদ্বীর করছেন বলে পুলিশের ডিএসবি অফিস সুত্রে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ