Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেসবুকে প্রধানমন্ত্রী ও পদ্মা সেতু নিয়ে কটুক্তি, নোয়াখালীর হাতিয়ায় যুবক আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১:০৪ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও পদ্মাসেতু নিয়ে কটুক্তিমূলক পোস্ট দেওয়ায় নোয়াখালীর হাতিয়া উপজেলায় তাজুল ইসলাম তপন (৩০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। এসময় তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করা হয়।

মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে হাতিয়া পৌরসভার লক্ষিদীয়া এলাকায় স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃত তাজুল ইসলাম তপন হাতিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের আবদুল হকের ছেলে। তিনি ঢাকায় একটি ব্যাংকে কর্মরত বলে জানিয়েছেন পুলিশ।

হাতিয়া থানার ওসি আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত তপন ঢাকায় একটি ব্যাংকে চাকরি করার সুবাদে ঢাকায় থাকতো। পদ্মাসেতু উদ্বোধনের আগে পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পদ্মা সেতু নিয়ে তার ফেসবুকে কটুক্তিমূলক একাধিক পোস্ট করে। আমরা তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করার পর ‘পদ্মা সেতু উদ্বোধনের জন্য সরকার ঈদুল আজহা দুইদিন পিছিয়ে দিয়েছে’সহ অনেকগুলো সরকার বিরোধী পোস্ট পেয়েছি। তার এই পোস্টগুলো হাতিয়ার লোকজনের নজরে আসে।

তিনি আরও জানান, গত কয়েকদিন আগে তপন ঢাকা থেকে হাতিয়ায় আসে। রাতে স্থানীয় লোকজন তাকে এলাকায় দেখতে পেয়ে আটক করে থানায় খবর দিলে আমরা তাকে নিয়ে আসি। তার মোবাইল জব্দ করার পর তার ব্যবহৃত ফেসবুক পোস্টে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ