Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লার বিলম্বিত জয়

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল বুলস : ১৪২/৮(২০.০ ওভারে)
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৪৫/২ (১৯.০ ওভারে)
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী।
বিশেষ সংবাদদাতা : টানা ৫ ম্যাচ হেরে যাওয়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আশা-ভরসার সব কিছুই শেষ হয়ে গেছে অনেক আগেই। প্লে-অফের সুযোগ এবার আর পাচ্ছে না, তা ধরে নিয়েই বিপিএল ফোর এর শেষ অংকে নিজেদের ফিরে পাওয়ার চেস্টা ছাড়া করণীয় আর কিছুই যে নেই দলটির। বিচ্ছিন্ন জয়ে অন্ততঃ কিছুটা হলেও যদি মালিকপক্ষের মুখে হাসি ফোঁটানো যায়, এই দর্শনে ৬ষ্ঠ ম্যাচে এসে প্রথম জয়ের মুখ দেখেছে কুমিল্লা। ২ ম্যাচ বিরতি দিয়ে গতকাল  রবিশাল বুলসকে ৮ উইকেটে হারিয়ে আসল রূপ ফিরে পেলো তারা। দলের  বিলম্বিত এই জয়ে ছন্দে ফিরেছেন ইমরুল কায়েস (৪৬), আহমেদ শেহজাদ (৬১)। বরিশাল বুলসে’র পারফরমেন্সে বিরক্ত দলটির শুভেচ্ছাদূত কণ্ঠশিল্পী আসিফ আকবর ক্রিকেটারদের শরীরি ভাষা নিয়ে তুলেছেন প্রশ্ন, স্লগ ওভারগুলোতে দলটির  ক্রিকেটারদের ম্যাচ ছেড়ে দেয়ার প্রবনতায় অন্য কিছু’র গন্ধ পাচ্ছেন। ফেসবুকে তা  লিখে আরো অসহিঞ্চু করে তুলেছেন মুশফিকুরদের। তার প্রতিফলনই পড়েছে গতকালকের ম্যাচে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার নাবিল সামাদ (৩/২১) এবং আফগান লেগ স্পিনার রশিদ খানের (২/২১) বোলিংয়ে মাঝারি মানের স্কোরে (১৪২/৮) অবদান রেখেছে লোয়ার অর্ডাররা স্লগে। শেষ ৩০ বলে ৫০ রানই ম্যাচে লড়াইয়ের পুঁজি দিয়েছে। ৮ বলের শেষ ওভারে সাইফউদ্দিনের উপর এনামুল এবং রনি’র চড়াও হওয়া, ২টি ছক্কা, অবিচ্ছিন্ন ৯ম জুটির ২৫ রানে সম্ভব হয়েছে তা।
১৪৩’র জবাবটা কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্বাচ্ছন্দে দিতে পেরেছে ওপেনিং পার্টনারশিপের ৯৩ রানে। মালানকে পুল করতে যেয়ে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ইমরুল কায়েস ক্যাচ দিয়ে ফিফটি থেকে হয়েছেন বঞ্চিত। তবে তাইজুলকে এক ওভারে ২টি বাউন্ডারিতে ছন্দময় ইনিংসের আভাস দিয়ে এই বাঁ হাতি স্পিনারকে লং অনের উপর দিয়ে মেরেছেন বিশাল ছক্কা ইমরুল। পাকিস্তানী পেসার রুম্মান রাইসের প্রথম ২ বলে বাউন্ডারিতে শুরু করা কুমিল্লার পাকিস্তানী রিক্রুট আহমেদ শেহজাদের ব্যাটও এদিন ছিল চওড়া। ৫৬ বলে ৬১ রানের ইনিংসটি শেষ হয়েছে সেই রুম্মান রাইসের শ্লোয়ারে, কট বিহাইন্ডে ! ৬ বল হাতে রেখে কুমিল্লার ৮ উইকেটে জয়ে ফিনিশার স্যামুয়েলস। ১৯তম ওভারের ৫ম বলে রুম্মান রাইসকে লং অনের উপর দিয়ে ছক্কা, ৬ষ্ঠ বলে পয়েন্ট দিয়ে বাউন্ডারিতে কুমিল্লাকে দ্বিতীয় জয় উপহার দিয়েছেন এই ক্যারিবিয়ান। কুমিল্লার দ্বিতীয় জয়ের দিনে ৭ম হারে গতবারের রানার্স আপ বরিশাল বুলসেরও বিদায় ঘন্টা বেজে গেছে।



 

Show all comments
  • সফিক ৩০ নভেম্বর, ২০১৬, ২:২৬ পিএম says : 0
    এই জয়ে কুমিল্লার নিজেদের কোন লাভ হলো না শুধুমাত্র বরিশাল বাদ পড়া ছাড়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ