Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া সভাপতি তোফায়েল হোসেন খানের জানাজা ও দাফন সম্পন্ন

জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও মহাসচিবের শোক

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং বগুড়ার প্রবীণ আলেমে দ্বীন ঐতিহ্যবাহী ঠনঠনিয়া নুরুন আলা নুর মাদ্রাসার অধ্যক্ষ মাও এবিএম তোফায়েল হোসেন খান (৫৮) সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত ১২টায়  ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী ভক্ত, অনুরক্ত, আত্মীয়-স্বজন রেখে গেছেন।
মঙ্গলবার সকাল ১১টায় শিবগঞ্জ উপজেলার দাড়িদহে নিজ গ্রামে প্রথম এবং বাদ জোহর তাঁর ৩৩ বছরের নিজ কর্মস্থল মরহুম পীর কেবলা জয়নাল আবেদীন (রহ.) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী ঠনঠনিয়া নুরুন আলা নুর মাদ্রাসা ময়দানে  মরহুমের ২য় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বগুড়া তথা উল্টরাঞ্চলের প্রায় সব মাদ্রাসার অধ্যক্ষ, সুপারসহ হাজার হাজার মাদ্রাসা শিক্ষক, ছাত্র, ভক্ত অনুরক্ত অংশগ্রহণ করেন। জানাজার আগে বগুড়া জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সম্পাদক মাও. আব্দুল হাই বারীর পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা শাব্বীর আহম্মেদ মোমতাজী, বগুড়া কেন্দ্রীয় বায়তুর রহমান মসজিদের খতিব মাও আব্দুল কাদের, বগুড়া জেলা শিক্ষা অফিসার জিসি সরকার, সাবেক শিক্ষা অফিসার শামসুল আলম, শিবগঞ্জ ঐতিহ্যবাহী ঠনঠনিয়া নুরুন আলা নুর মাদ্রাসার উপজেলা চেয়ারম্যান মাও আলমগীর হোসাইন, শেরপুর শহীদীয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাও হাফিজুর রহমান, বগুড়া জিলা স্কুলের প্রাধান শিক্ষক মোঃ রমজান আলী, ঠনঠনিয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর মরহুম জয়নাল আবেদীনের নাতি যথাক্রমে মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি সাব্বির আহম্মেদ ওসমানি ও উপাধ্যক্ষ মাও রাগেব হাসান ওসমানি এবং মরহুম অধ্যক্ষের ছেলে জোবায়ের হোসেন খান সাকিব। মরহুমের ওসিয়ত অনুযায়ী জানাজায় ইমামতির দায়িত্ব পালন করেন ঠনঠনিয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাও আব্দুল মজিদ।
জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির শোক
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এএমএম বাহাউদ্দীন এবং মহাসচিব মাও. শাব্বীর আহম্মেদ মোমতাজী এক শোক বার্তায় জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং বগুড়ার প্রবীণ আলেমে দ্বীন ঐতিহ্যবাহী ঠনঠনিয়া নুরুন আলা নুর মাদ্রাসার অধ্যক্ষ মাও. এবিএম তোফায়েল হোসেন খান (৫৮)-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় তাঁরা বলেন, মরহুম এবিএম তোফায়েল হোসেন খান (৫৮) ছিলেন বগুড়া তথা উত্তর বঙ্গে জমিয়াতুল মোদার্রেছীনের একটি শক্ত খুঁটি। ইসলামী শিক্ষা তথা মাদ্রাসা শিক্ষার প্রসার ও সুরক্ষায় তাঁর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ