Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শরিফ-জারদারি ‘মাফিয়া’ ৩০ বছর ধরে পাকিস্তান লুণ্ঠন করছে: ইমরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৫:৩০ পিএম

পিএমএল-কিউ প্রধান চৌধুরী সুজাতের সমর্থন প্রত্যাহার করার পরে পাঞ্জাব বিধানসভায় পরাজয়ের মুখোমুখি হওয়ার পরে, সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারপারসন ইমরান খান প্রশ্ন করেছিলেন, কতদিন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান জারদারি-শরীফ ‘মাফিয়া’কে পাকিস্তানকে ‘লুণ্ঠন’ করতে দেবে।

সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারির সঙ্গে বৈঠকের একদিন পর সুজাতের চিঠিটি আসে। এতে তিনি তার এমপিএদের পিএমএল-এন-এর প্রার্থী হামজা শেহবাজকে ভোট দেয়ার নির্দেশ দিয়েছিলেন। পাঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকার দোস্ত মোহাম্মদ মাজারি দলীয় প্রধানের চিঠি বিবেচনা করে পিএমএল-কিউ সদস্যদের ভোট গণনা করা হয়নি বলে রায় দেয়ার পরে পিএমএল-এন নেতাকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

শনিবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে দাবি করেছেন যে, জারদারি-শরীফ ‘মাফিয়া’ রাজনৈতিক এবং অর্থনৈতিকভাবে ‘৩০ বছরেরও বেশি সময় ধরে পাকিস্তান লুণ্ঠন করার মাধ্যমে সঞ্চিত অবৈধ সম্পদ বাঁচাতে’ নতজানু হয়ে দেশটিকে বিক্রি করে দিয়েছে।

ইমরান সতর্ক করে দিয়েছিলেন যে, দেশটি ‘শ্রীলঙ্কা মুহূর্ত’ থেকে খুব বেশি দূরে নয় যখন পাকিস্তানের জনগণ রাস্তায় নেমে আসবে। ‘আমাদের জাতির সাথে আমার আলাপচারিতার পরে এবং হাকীকি আজাদীর জন্য আমার আহ্বানে তাদের প্রতিক্রিয়ার পরে আমি নিশ্চিতভাবে বলতে পারি যে যথেষ্ট হয়েছে’, তিনি লিখেছেন, জনগণ এই ‘মাফিয়াদের তাদের লুট এবং লুণ্ঠন চালিয়ে যেতে দেবে না’।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের নির্বাচনে হামজা শেহবাজের আশ্চর্য বিজয়ে ‘অবাক’ ইমরান খান তার কর্মী ও সমর্থকদের, বিশেষ করে যুবকদের শুক্রবার রাতে শান্তিপূর্ণ বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন। জনগণের উদ্দেশে ইমরান বলেন, আজ পাঞ্জাব বিধানসভায় যা ঘটেছে তাতে আমি হতবাক। ‘সবাইকে আপনার বাড়ি থেকে বের করুন এবং আজ রাতেই আপনার প্রতিবাদ নথিভুক্ত করুন,’ তিনি বলেছিলেন। ‘মানুষের প্রতিবাদ করা উচিত, কিন্তু আইন নিজের হাতে তুলে নেবেন না, শান্তিপূর্ণ থাকুন,’ তিনি যোগ করেন। সূত্র্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ