Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে আন্তঃ জেলা ট্রান্সফর্মার চোর চক্রের ৪ সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৬:৪৮ পিএম

জয়পুরহাটের পাঁচবিবিতে আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের ৪ সদস্য কে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে পাঁচবিবি ও গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র, ও ৩টি চোরাই ট্রান্সফর্মার সহ আন্তঃ জেলা ট্রান্সফর্মার চোর চক্রের ৪ সদস্যকে আটক করে পাঁচবিবি থানা পুলিশ। আটককৃতরা হলো পাঁচবিবি উপজেলার নিকড়দিঘী গ্রামের মোঃ সোলায়মান আলী এর পুত্র আল-আমিন(৩০),একই গ্রামের আলাউদ্দিন এর পুত্র আকাশ(২৪), লকনাহার গ্রামের আঃ ওয়াহেদ এর পুত্র সাব্বির (৩২), ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কুইয়াগাড়ী গ্রামের মৃত ফারুক সোনা এর পুত্র মিলটন মিয়া(৩৫)।
পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব জানান, গত ১৯ জুলাই উপজেলার মোলান কোনপাড়া গ্রামের নজরুল ইসলামের গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করে যাওয়ার সময় চোরে ফেলে যাওয়া মোবাইলের সুত্র ধরে আল আমিনকে আটক করে। পরে তার তথ্যে ভিত্তিতে আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের বাঁকী সদস্যদের আটক করা হয়। এসময় উপজেলার মোলান এর চুরি হওয়া ৩ টি ট্রান্সফর্মারের কয়েল, দিনাজপুর জেলার হাকিমপুরের আলীহাট এলাকার একটি পুকুরের পানির ভেতর হতে উদ্ধার করা হয়। এবং তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত বিভন্ন ধরনের দড়ি, কাটার, প্ল্যায়ার্স, পাইপ ইত্যাদি উদ্ধার করা হয়।
ওসি আরো জানান, তারা দেশের বিভিন্ন জেলায় ট্রান্সফর্মার ও বৈদ্যুতিক সংযোগের মূল্যবান যন্ত্রাংশ দীর্ঘদিন যাবৎ চুরি করে তার ভেতরের মুল্যবান তামা, সীসা অন্যান্য ধাতু বিভিন্ন ভাঙ্গারী দোকানে খন্ড খন্ড করে বিক্রি করে আসছে। ট্রান্সফর্মার চোর চক্রের পুরো গ্যাংকে সনাক্ত করে আটকের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ