Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিয়াজ হত্যার বিচারের দাবিতে চবিতে অনির্দিষ্টকালের অবরোধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীকে পরিকল্পিতভাবে হত্যা ও তার সুষ্ঠু তদন্তসহ পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল শনিবার রাত ১১টর দিকে সাধারণ শিক্ষার্থী ব্যানারে এ অবরোধের ডাক দেয় তারা। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়গামী কোনো শাটল ট্রেন এবং শিক্ষক বাস চলাচল করতে পারেনি।
জানাযায়, অবরোধের প্রথমদিন শাটল ট্রেনের হোস পাইপ কেটে দিয়ে আন্দোলনকারীরা বিক্ষোভ করে ও কোনো ধরনের শিক্ষক বাসও চলাচল করতে দেয়নি তারা। সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় কাটা পাহাড় এলাকায় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ‘দিয়াজ হত্যার সুষ্ঠু তদন্ত চাই’ এমন ¯েøাগান দেয় একদল শিক্ষার্থী। এ সময় একটি সিএনজি অটোরিকশা ও দুইটি ব্যাটারিচালিত রিকশা ভাঙচুর করে দ্রæত কেটে পড়ে আন্দোলনকারীরা। এ সময় সিএনজি অটোরিকশার চালককে মারধরও করে তারা। এর ফলে বিশ^বিদ্যালয়ে কোনো ধরনের পরীক্ষা ও ক্লাস অনুষ্ঠিত হতে পারেনি।
এ বিষয়ে ষোলশহর স্টেশন মাস্টার শাহাবুদ্দিন বলেন, চট্টগ্রাম রেলস্টেশনে অবস্থানকারীরা শাটল ট্রেনের হোস পাইপ কেটে অবরোধ করেন। ফলে সকাল থেকে এখন পর্যন্ত কোনো ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে তাই বর্তমানে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।
আন্দোলনকারীদের পাঁচ দফা দাবিগুলো হল, দিয়াজ ইরফান চৌধূরী হত্যার সুষ্ঠু তদন্তপূর্বক আদালতের নির্দেশে দ্রæত ব্যবস্থা গ্রহণ, তদন্তের স্বার্থে প্রক্টরিয়াল বডি থেকে সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে অপসারণ, সকল আসামিদের দ্রæত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, পূর্বের ময়নাতদন্ত রিপোর্ট বাতিল করে স্বচ্ছতার সঙ্গে নতুন ময়নাতদন্ত রিপোর্ট পেশ এবং শিক্ষার সুষ্ঠ পরিবেশ রক্ষার জন্য শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, কে বা কারা এ আন্দোলন করছে আমরা জানি না। তবে তারা যদি আমাদের কাছে আসে তাহলে আমরা সে বিষয়ে ব্যবস্থা নেব। এবং অতিদ্রæত যেন ট্রেন ও শিক্ষক বাস চলাচল করে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ