Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তেইশ বিশ্বকাপেই শেষ চার পান্ডবেরও!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০১ এএম

২০২০ সালের পর ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার থেমে আছে মাশরাফি বিন মুর্তজার। ‘পঞ্চপান্ডব’ তকমায় তার সঙ্গে একই ব্র্যাকেটে উচ্চারিত হয় সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর নাম। আগামী ওয়ানডে বিশ্বকাপ দিয়ে এই চারজনেরও থেমে যাওয়ার আভাস দিলেন তামিম।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দাপুটে জয় পেয়ে পুরস্কার বিতরণী আয়োজনে এই সংস্করণের আগামী নিয়ে কথা বলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। তাতে মিলে বিদায়ের আভাস। তবে সেই বিদায় কেবল ওয়ানডে ফরম্যাট নাকি সব সংস্করণ তা পরিষ্কার হয়নি। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপকে নিজেদের ক্রিকেট ইতিহাসের অনেক বড় মঞ্চ মনে হচ্ছে তামিমের। সেখানে অর্জনের যেমন আছে অনেক কিছু আবার আভাস আছে থেমে যাওয়ার, ‘এটা খুবই ভালো ব্যাপার। (সিরিজ জেতা)। আমাদের যদিও আরও কিছু জায়গায় উন্নতি করতে হবে। ২০২৩ বিশ্বকাপ আমাদের জন্য বিশাল এক মঞ্চ হতে যাচ্ছে, বিশেষ করে আমাদের চারজনের জন্য (চার সিনিয়র)। সম্ভবত সেখানেই আমরা শেষ করব। আমাদের সম্ভাব্য সেরা দল ও সেরা সমন্বয় রাখতে হবে।’
চারজন বলতে কাদের বুঝিয়েছেন তা সহজেই অনুমেয়। পরে নিজের স্বীকৃত পাতার পোস্ট দিয়ে ব্র্যাকেটে নামগুলো লেখেন তামিম। যদিও পরে পোস্টটি তার পাতা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। সেই ২০০৫ সালে অভিষেকের পর আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর কেটে গেছে মুশফিকের। সাকিব পার করে দিয়েছেন ১৬ বছর। তামিম ও মাহমুদউল্লাহ খেলছেন ১৫ বছর ধরে। ২০২৩ বিশ্বকাপে তাদের সবারই বয়স ও ক্যারিয়ারের ব্যাপ্তি বাড়বে আরও। নিশ্চিতভাবেই বড় কোন অর্জন দিয়ে ক্যারিয়ারের ইতি টানতে চাইবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ