Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোকোভিচকে খেলাতে বাইডেনকে অনুরোধ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

উইম্বলডন জিতে রাফায়েল নাদালের সঙ্গে ব্যবধান কমানো নোভাক জোকোভিচ হয়তো অধীর হয়ে আছেন ইউএস ওপেনে খেলতে। তবে এই টুর্নামেন্টে তার খেলা নিয়ে জেগেছে প্রবল সংশয়। করোনাভাইরাসের টিকা না নেওয়াদের যে যুক্তরাষ্ট্রে যাওয়ারই অনুমতি নেই।
হোয়াইট হাউস স¤প্রতি এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্টের নাগরিক ও অভিবাসী ছাড়া অন্যদের দেশটিতে ঢুকতে হলে কোভিড-১৯ প্রতিষেধক টিকা নিতে হবে এবং বোর্ডিংয়ের আগে এর প্রমাণপত্রও দিতে হবে। এই সিদ্ধান্ত নিয়ে উষ্মা প্রকাশ করেছেন টেক্সাসের সিনেটর ড্রিউ স্প্রিঙ্গার। জোকোভিচকে যুক্তরাষ্ট্রে খেলতে দিতে প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে অনুরোধও করেছেন তিনি, ‘ইউএস ওপেন খেলতে নোভাক জোকোভিচের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিচ্ছেন বাইডেন। কিন্তু তিনি লাখ লাখ অবৈধ, টিকা না নেওয়া মানুষকে সীমান্ত অতিক্রমের অনুমতি দিচ্ছেন। হে, জো (বাইডেন) টিকা না নেওয়া আর একজন বেশি মানুষ (যুক্তরাষ্ট্রে) এলেই বা কী!!!?!!’
করোনাভাইরাসের টিকা নেইনি, নেওয়ার পরিকল্পনাও নেই’- সোজাসাপ্টা ঘোষণা দিয়েছিলেন জোকোভিচ। সে কারণে বছরের শুরুর গ্র্যান্ড সø্যাম অস্ট্রেলিয়ান ওপেনে বহু নাটকের পরও খেলতে পারেননি এই টেনিস তারকা। তবে ইংল্যান্ডে সবশেষ উইম্বলডনে খেলেছেন এই সার্বিয়ান এবং শিরোপাও জিতেছেন। গ্র্যান্ড সø্যামে যা তার ২১তম শিরোপা। ২২ শিরোপা জিতে সবার উপরে রয়েছেন স্প্যানিশ তারকা নাদাল। আগামী আগস্টে শুরু হবে ইউএস ওপেন। প্রতিযোগিতাটির আকর্ষণ বাড়াতে জোকোভিচকে চান অনেকে। কিন্তু বাধ সাধছে যুক্তরাষ্ট্রের আইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইম্বলডন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ