Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইম্বলডনে নিজেকে সরিয়ে নিলেন হালেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

মেয়েদের এককে বর্তমান চ্যাম্পিয়নকে পাচ্ছে না উইম্বলডন। চোটের কারণে বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যামে খেলতে পারবেন না সিমোনা হালেপ। সামাজিক যোগাযোগ মাধ্যমে গতকাল প্রতিযোগিতাটি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানান ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর এই রোমানিয়ান তারকা। এবারের আসরের ড্র হওয়ার ঠিক আগ মুহূর্তে সরে দাঁড়ালেন তিনি।
চোটের কারনে খেলতে না পারাটা হতাশা জানিয়ে তিনি লিখেছেন, ‘পায়ের পেশির চোট পুরোপুরি কাটিয়ে উঠতে না পারায় চ্যাম্পিয়নশিপটি থেকে নিজেকে সরিয়ে নিতে হচ্ছে, যা ভীষণ হতাশার।’
গত মে মাসে ইতালিয়ান ওপেন খেলার সময় বাঁ পায়ের পেশিতে চোট পান ২৯ বছর বয়সী হালেপ। এই কারণে চলতি মাসে শেষ হওয়া ফরাসি ওপেনেও খেলতে পারেননি তিনি।
আগামীকাল শুরু হতে যাওয়া এবারের উইম্বলডনে দ্বিতীয় বাছাই হিসেবে খেলার সম্ভাবনা ছিল হালেপের। ২০১৯ আসরে মেয়েদের এককের ফাইনালে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে শিরোপা জিতেছিলেন তিনি। করোনাভাইরাসের কারণে গতবার না হওয়ায় এবার শিরোপাধারী হিসেবে কোর্টে নামতেন ২৯ বছর বয়সী এই তারকা।
করোনাভাইরাসের কারণে গত বছরের ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নেওয়া হালেপ এ নিয়ে সবশেষ পাঁচ গ্র্যান্ড স্ল্যামের তিনটিতেই খেলতে পারলেন না।
মানসিক অবসাদের কারণে ফরাসি ওপেনের মাঝপথে নিজেকে সরিয়ে নেওয়া বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা নাওমি ওসাকা খেলবেন না উইম্বলডনেও। তাদের অনুপস্থিতিতে দ্বিতীয় বাছাই হিসেবে খেলবেন বেলারুশের আরিনা সাবালেঙ্কা। শীর্ষ বাছাই হিসেবেই খেলবেন র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা অ্যাশলি বার্টি।
এবারের উইম্বলডনে খেলবেন না এটিপি র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর খেলোয়াড় ও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা রাফায়েল নাদালও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইম্বলডন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ