Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদায় মারে-মুগুরুজা-ইভান্সের

পরের রাউন্ডে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

উইম্বলডনে থেমে গেল অ্যান্ডি মারের দৌড়। দশম বাছাই কানাডার ডেনিস শাপোভালোভের বিপক্ষে হেরে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন দুইবারের উইম্বলডন চ্যাম্পিয়ন। সিঙ্গেলে কামব্যাকটা যে এখনো অনেক দূরের পথ, তা টের পেয়েছেন মারে। ৩৪ বছর বয়সী ব্রিটিশ তারকা বাঁহাতি শাপোভালোভের বিপক্ষে হেরেছেন ৬-৪, ৬-২ ও ৬-২ গেমে।

২০১৩ ও ২০১৬ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন মারে। এরপর কোমরের চোটের জন্য দুই বছর আগেই অবসর নিয়ে নেওয়ার কথা ভাবছিলেন তিনি। কোমরে অস্ত্রোপচারের পর ২০১৭ সাল থেকে উইম্বলডনে দেখা যায়নি তাকে। গত বছর করোনার জন্য প্রতিযোগিতা বাতিল হওয়ার পর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে খেলার সুযোগ পান মারে। প্রথম দুই রাউন্ডে সাফল্য পেলেও তৃতীয় পর্বে এসেই সব স্বপ্নভঙ্গ হয়ে যায়। দশম বাছাই শাপোভালভের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না মারে।
তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন আরেক ব্রিটিশ তারকা ড্যান ইভান্সও। প্রথমবারের মতো শেষ ষোলোয় যাওয়ার স্বপ্ন নিয়ে কোর্টে নামা ব্রিটিশদের এক নম্বর বাছাই হেরেছেন আমেরিকার ‘বিস্ময়কর প্রতিভা’ সেবাস্তিয়ান কোর্দার কাছে। নিজের প্রথম দুই ম্যাচে একটি সেট ড্রপ দেননি ইভান্স। কিন্তু তৃতীয় রাউন্ডে অভিষিক্ত ২০ বছর বয়সী কোর্দার বিপক্ষে ৬-৩, ৩-৬, ৬-৩ ও ৬-৪ গেমে হারেন ৩১ বছর বয়সী তারকা।
তবে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেছেন নোভাক জোকোভিচ। বিশ্বের নাম্বার ওয়ান এ টেনিস তারকা হারিয়েছেন মার্কিন প্রতিপক্ষ ডেনিশ কুডলাকে। ৩৪ বছরের জোকোভিচ জেতেন ৬-৪, ৬-৩ ও ৭-৬ (৯-৭) গেমে। চতুর্থ রাউন্ডে সার্বিয়ান এ সুপারস্টার লড়বেন চিলির ক্রিস্তিয়ান গারিনের বিপক্ষে।
এদিকে মেয়েদের এককের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ২০১৭ আসরের চ্যাম্পিয়ন স্পেনের গার্বিন মুগুরুজা। প্রথম সেট হেরে ঘুরে দাঁড়িয়ে তিউনিসিয়ার অনস জাবেউর ৫-৭, ৬-৩ ও ৬-২ হারান দু’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মুগুরুজাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইম্বলডন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ