Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ২ বিমানের ধাক্কার ঘটনায় ৩ কর্মকর্তা বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ৯:৩৮ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি উড়োজাহাজের সংঘর্ষের ঘটনায় মুখ্য প্রকৌশলীসহ তিন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিমান।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- মুখ্য প্রকৌশলী মো. হারুন-উর-রশিদ চৌধুরী, প্রকৌশল কর্মকর্তা শাহ হক নেওয়াজ ও জুনিয়র টেকনিক্যাল কর্মকর্তা নুরুল আলম।
বৃহস্পতিবার (৭ জুলাই) রাতে গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।
তিনি জানিয়েছেন, সংঘর্ষের ওই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিমান। এ কমিটির সুপারিশ অনুযায়ী বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। পূর্ণাঙ্গ তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
গত ৩ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দিনগত রাত সোয়া নয়টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বোয়িং ৭৮৭ ড্রিম লাইনারের ডানায় (উইং) বিমানের আরেকটি ৭৩৭ উড়োজাহাজের ডানা আঘাত করে। এতে বিমানের উড়োজাহাজ বোয়িং-৭৮৭ এবং বোয়িং-৭৩৭ এর ডানা সামান্য ক্ষতিগ্রস্ত হয়।
এরপর বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমান দুটির মধ্যে একটি আগে থেকেই পার্কিং করা অবস্থায় ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিল। তখনই এ সংঘর্ষ হয়। যদিও এতে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু সংঘর্ষের কারণে ৭৮৭ উড়োজাহাজের ডান পাশের ডানা এবং ৭৩৭ উড়োজাহাজের বাম পাশের ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ