Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় কি ফিরবে বিপিএল উত্তাপ?

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিপিএলের শুরুতে ঢাকা পর্বে ছড়ায়নি উত্তাপ। চার ছক্কার বিনোদন দেখতে এসে দর্শক দেখেছে অধিকাংশ  লো স্কোরিং ম্যাচ। দেখেছে একপেশে ম্যাচÑ ৪৪ রানে অল আউটের মতো বিপিএল ইতিহাসে সর্বনি¤œ স্কোরের অপবাদটিও লেগেছে ঢাকা পর্বে। ঢাকার অনুজ্জ্বল বিপিএল আলো ছড়িয়েছে চট্টগ্রামে। ১১টি ম্যাচের মধ্যে ৯টিতেই হয়েছে দারুণ লড়াই। যার মধ্যে ৫টি ম্যাচে ৩শ’ প্লাস রান দেখেছে দর্শক! ৩৬৯ রানের ম্যাচ, ওভারপ্রতি ৯.৩৮, ১৮৩ চেজ করে চিটাগাং ভাইকিংসের জয় দেখেছে দর্শক। একদিনে বিকেলে ১৮২ রান চেজ করে এবং রাতে ১৮৩ রান চেজ করে জয় দেখেছে চট্টগ্রামের দর্শক।  দেখেছে পয়সা উশুল হওয়া মোহাম্মদ নবীর ৩৭ বলে ম্যাচ উইনিং ৮৭ রানের ইনিংস। চিটাগাং ভাইকিংসের খেলা দেখতে উপচেপড়া দর্শক সমাগত বিসিবিকে করেছে অভিভূত। চট্টগ্রাম থেকে রূপ, রস, গন্ধ নিয়ে ফিরছে বিপিএল আজ ঢাকায়। রংপুর রাইডার্স-রাজশাহী কিংসের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আকর্ষণীয় এই পর্ব। বরিশাল বুলস-চিটাগাং ভাইকিংসের ম্যাচটিতেও থাকছে উত্তাপ।
বিপিএলের উত্তেজনাটা একটু বেশিই লেগে যাওয়ার কথা এই পর্বে। বিপিএল মাতাতে আসছেন গেইল। চিটাগাং ভাইকিংসে এবার দেখা যাবে টি-২০’র বিশ্বসেরা সেনসেশনকে।
ইতোমধ্যে রাজশাহী কিংসে খেলতে এসেছেন জেমস ফ্রাঙ্কলিন। রংপুর রাইডার্সের হয়ে আসার কথা আছে শেন ওয়াটসনেরও। ইনজুরি কাটিয়ে ঢাকা ডায়নামাইটসের শিবিরে ফিরছেন অল রাউন্ডার আন্দ্রে রাসেল। সংক্ষিপ্ত ভার্সনের ম্যাচের এই আসরে শেষ চারের লড়াইটা জমে উঠেছে। রংপুর রাইডার্স ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। এক ম্যাচ বেশি খেলে খুলনা টাইটান্স সেখানে সমসংখ্যক পয়েন্টে আছে দ্বিতীয় স্থানে। ঢাকা পর্বের পারফরম্যান্স ধাক্কা খেয়েছে ঢাকা ডায়নামাইটসের। চট্টগ্রামে ২ ম্যাচ হেরে ঢাকা এখন শেষ চারের পরীক্ষার মুখে পড়েছে। চট্টগ্রামে বাজিমাত করেছে চিটাগাং ভাইকিংস। ঢাকায় ৪ ম্যাচে ৩ হারে এবারেও আসর থেকে বিদায়ঘণ্টা বেজে যাওয়ার কথা যে দলটির, চট্টগ্রামে টানা তিন জয়ে ফিরে এসেছে তারা শেষ চারের লড়াইয়ে। সম্পূর্ণ ইউ টার্নে ঘুরে দাঁড়ানো চিটাগাং ভাইকিংসের  নায়ক আফগান অল রাউন্ডার মোহাম্মদ নবী। এবারে বিপিএলের সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে ওঠা এই আফগান ইতোমধ্যে ১৯৬ রান এবং ১৪ উইকেটে আসর সেরার ট্রফিতে রেখেছেন চোখ। তবে চট্টগ্রামে একমাত্র জয়ে হারের বৃত্ত ভেঙে বেরিয়ে এলেও  কুমিল্লা ভিক্টোরিয়ান্স এখন পড়েছে অথৈ সাগরে। কঠিন হয়ে পড়েছে শেষ চারের সম্ভাবনা। এখন শুধু নিজেদের সেরাটা নিংরে দেয়ার কথাই ভাবতে হচ্ছে মাশরাফির দলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ