Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ ভাবে ভারতে প্রবেশের সময় ১৪ জন আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৫:৪০ পিএম

ঝিনাইদহের মহেশপুর উপজেলার গোপালপুর ও মকরধ্বজপুর গ্রাম থেকে অবৈধ ভাবে ভারতে প্রবেশের সময় নারী ও শিশুসহ ১৪ জনকে আটক করেছে বিজিবি। বিনা পাসপোর্টে এ সব বাংলাদেশী নাগরিক ভারতে প্রবেশ করছিল। বুধবার (১৫ জুন) বিকালে মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, মঙ্গলবার রাতে ভারতে প্রবেশের জন্য মহেশপুর উপজেলার গোপালপুর গ্রামের মাঠে একজন দালালসহ ৮ জন জড়ো হয়। বিজিবি গোপন সুত্রে খবর পেয়ে তাদের আটক করে। আটকৃতদের মধ্যে দুইজন পুরুষ, ৫ জন নারী ও একজন শিশু রয়েছে। অন্যদিকে একই দিন মহেশপুরের মকরধ্বজপুর গ্রামের মাঠে চার জন পুরুষ, একজন নারী ও এক শিশু অবৈধ পথে ভারতে প্রবেশের চেষ্টা করেন। বিজিবি সদস্যরা তাদেরকেও আটক করে মহেশপুর থানায় সোপর্দ করে। ঘটনার সময় পারাপার কাজে নিয়োজিত দালাল মহেশপুর উপজেলার হাটযাদবপুর গ্রামের মোশাররফ তরফদারের ছেলে মোঃ তৌফিক (২৫) কে আটক করে বিজিবি। আটককৃত বাংলাদেশীদের বিরুদ্ধে অবৈধভাবে সীমান্ত পার হওয়ার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় মহেশপুর থানায় মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ