Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেরুর স্বপ্নভেঙে বিশ্বকাপে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

৩১তম দল হিসেবে বিশ্বকাপের চ‚ড়ান্ত পর্বে কে যাবে সেটা জানতে গতপরশু রাতে কাতারের আহমাদ বিন আলী স্টেডিয়ামে চোখ ছিল ফুটবলপ্রেমীরদের। বিশ্বকাপ বাছাইপর্বে আন্তমহাদেশীয় প্লে-অফে পেরুকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে ধরাশায়ী করে কাতারের টিকেট নিশ্চিত করল অস্ট্রেলিয়া। এটি হতে যাচ্ছে সকারুসদের ৬ষ্ঠ বিশ্বকাপ।
নির্ধারিত ৯০ মিনিটে কোন দলই গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। যেখানে জয়ের নায়ক বনে যান বদলি গোলরক্ষক অ্যান্ড্রু রেডমাইন। ১০১তম মিনিটে পেরুর ফ্লোরেসের শট রুখে দেন আস্ট্রেলিয়ান গোলকিপার ম্যাট রায়ান। ১০৭ মিনিটে এটাকিং মিডফিল্ডার ক্রিস্টিয়ান কুয়েভা’র হেড বারে লাগলে গোল বঞ্চিত হয় পেরু। ম্যাচ যখন টাইব্রেকে যাচ্ছিল তখন দারুন এক কৌশল অবলম্বন করেন সকারুস কোচ গ্রাহাম আর্নল্ড। অন্তিম মুহ‚র্তে গোটা ম্যাচে দারুণ সব সেভ করা গোলরক্ষক রায়ানের বদলি হিসেবে নামান রেডমাইনকে।
টাইব্রেকারে শুরুটা ভাল করেনি অস্ট্রেলিয়া। মার্টিন বয়েলের প্রথম শটটাই ঠেকিয়ে দেন পেরুর গোলরক্ষক পেড্রো গেলেস। তবে এরপর সব শটেই গোল পায় তারা। পেরুর প্রথম দুটা শটে গোল হলেও, তৃতীয় শটটি বারে লাগে। এরপর আরও দুটা শট ঠেকাতে ব্যর্থ ছিল বদলি হিসেবে নামা গোলরক্ষক রেডমাইন। কিন্তু পেরুর ভ্যালেরার নেওয়া ৬ নম্বর শটটি তিনি ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন। আর একই সাথে নিশ্চিত করেন অস্ট্রেলিয়ার টানা পঞ্চমবারের মতন বিশ্বকাপের ম‚ল পর্বে উঠার কীর্তি।
গোল লাইনের সামনে হাত-পা ছোড়াছুড়ি, নাচানাচির মতন কান্ড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ