Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমতলীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বাঁধা ও লাঠিচার্জ

বিএনপি কর্মীদের ছোড়া ইটের আঘাতে ৫ পুলিশ সদস্য আহত, সভাপতিসহ আটক ১৩

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ৭:২৯ পিএম | আপডেট : ৮:৫২ পিএম, ১৩ জুন, ২০২২

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আমতলী উপজেলা বিএনপি নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ডাকা সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচীতে বাঁধা দিলে পুলিশের উপর হামলায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। সোমবার বিকেল ৪ টার সময় একে স্কুল চৌরাস্তা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা বিএনপির সভাপতিসহ ১৩ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, সোমবার বিকেল সাড়ে ৩টার সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমতলী উপজেলা বিএনপি ও সকল অংগসংগঠন একে স্কুল চৌরাস্তা মোড় এলাকায় অবস্থিত বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

সভাশেষে বিএনপির নেতা-কর্মীরা আমতলী- পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে বিক্ষোভ করতে চাইলে পুলিশ এতে বাঁধা দেয়। মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে বিএনপি নেতা- কর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের ছোড়া ইটের আঘাতে এসআই দাদন মিয়া (৪৩), এসআই শহীদুল আলম হাওলাদার (৪৮), এএসআই কামাল উদ্দিন মিয়া (৩৮) এএসআই সোহরাব (৩৪) পুলিশের সদস্য কবির খান (৪০) আহত হন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় দাদন মিয়া ও শহীদুল আলম হাওলাদারকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পরপরই পুলিশ বিএনপি অফিসসহ এর আশপাশ এলাকায় সাঁরাশি অভিযান চালিয়ে বিএনপির উপজেলা সভাপতি জালাল উদ্দিন ফকির, পৌর বিএনপি সাধারণ সম্পাদক কামরুজ্জামান হিরু, যুবদলের সদস্য কাউন্সিলর সামসুল হক চৌকিদার, মৎস্যজীবি দলের উপজেলা সভাপতি কবির তালুকদারসহ ১৩ জন নেতা- কর্মীকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

আমতলী উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মামুন বলেন, পুলিশ বিনা কারনে আমাদের শান্তিপূর্ন সমাবেশে লাঠিচার্জ করে নেতা- কর্মীদের আটক করেছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান বলেন, বিনা উস্কানিতে বিএনপির নেতা কর্মীরা আমাদের পুলিশের উপর হামলা করেছে। হামলায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। আহদের মধ্যে ২ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো বলেন, সরকারী কাজে বাঁধাদানসহ পুলিশের উপর হামলার ঘটনায় মামলার প্রস্ততি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ