Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে শিক্ষক নিয়োগে পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র বিক্রি, আটক ১৩

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৪:০০ পিএম

লক্ষ্মীপুরে প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র বিক্রির সময় রামগঞ্জ ও সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৩ সদস্যসহ ১০ জন পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর আগেই আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি) ।

শুক্রবার দুপুরে নিজ কার্যালয়ে প্রেসব্রিফিং করে এসব তথ্য জানান পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

পুলিশ সুপার জানান, দেশব্যাপী প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার অংশ বিশেষ লক্ষ্মীপুরে ২৩ টি কেন্দ্রে ১৩ হাজার ১০৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এটাকে কেন্দ্র করে একটি চক্র রামগঞ্জ উপজেলার নন্দনপুর গ্রামের আমিররেন্নেছা ভবন থেকে প্রশ্নপত্র দেয়ার নামে বিভিন্ন পরীক্ষার্থীদের কাছ থেকে চেকের মাধ্যমে ৮/১০ লাখ টাকা, সনদপত্র হাতিয়ে নেয়ার গোপন সংবাদ পায় ডিবি পুলিশ অভিযানে নামে।

সকালে পরীক্ষা শুরুর আগে ওই ভবন থেকে মাহমুদুল হোসাইন, তার স্ত্রী শারমীন আক্তার, সুমি আক্তার, মোরশেদা জান্নাত রেবু, সুরাইয়া আক্তার, তানিয়া বাসার, তাসনিম আক্তার ও সারমিন আক্তারকে আটক করে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে উত্তরপত্র সম্বিলিত ভূয়া প্রশ্নপত্র, বিভিন্ন ব্যাংকের খালি চেকের পাতা, শিক্ষা সনদের মূলকপি উদ্ধার ১২টি পরীক্ষার প্রবেশপত্র উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে মন্জুর হোসেন, রহমত উল্লাহ, পারভেজ হোসেন, জহিরুল ইসলাম, জামাল উদ্দিন সবুজকে আটক করে।

পুলিশ সুপার আরো বলেন, প্রতারক চক্রের আরো সদস্যদের খুঁজছে পুলিশ, আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়াসহ প্রত্যেক অপরাধীকে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, সহকারি পুলিশ সুপার মিমতানুর রহমান, ডিআই ওয়ান আজিজুর রহমান মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ