Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেলেঙ্গানায় আইসিইউতে ইঁদুরের কামড়ে রোগীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১১:০৬ এএম

ভারতের তেলেঙ্গানা রাজ্যের ওয়ারাঙ্গলের এমজিএম হাসপাতালের আইসিইউতে ইঁদুরের কামড়ে রক্তক্ষরণে এক রোগীর মৃত্যু হয়েছে। ওই রোগীর নাম শ্রীনিবাস (৩৮)। গত শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওয়ারাঙ্গালের সরকারি হাসপাতালে ওই রোগীর অবস্থার অবনতি হলে তাকে হায়দরাবাদের এনআইএমএস হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।
শ্রীনিবাসের ভাই শ্রীকান্ত বলেন, ‘ঘটনাটি গত ৩০ মার্চ ঘটে। ইঁদুরের কামড়ে প্রচণ্ড রক্তক্ষরণ হয়। পুরো বিছানা রক্তে ভিজে যায়।’
তেলেঙ্গানার অন্যতম মর্যাদাপূর্ণ সরকারি হাসপাতাল এমজিএমের এমন অবস্থা দেখে জনসাধারণ ক্ষুব্ধ এবং বিস্মিত।
এই ঘটনায় আইসিইউ বিভাগের প্রধানকে বরখাস্ত করা হয়েছে এবং হাসপাতালের সুপারিনটেনডেন্টকে বদলি করা হয়েছে। এছাড়া দুজন চিকিৎসককে অপসারণ করা হয়েছে।
রোগী ও হাসপাতালের স্টাফরা বলছেন, একটি ড্রেনেজ মেরামত করা হচ্ছে তাই আইসিইউতে ইঁদুরের উপদ্রব হয়েছে। এটি এখানে সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
এনআইএমএস-এর পরিচালক ডা. কে মনোহর অবশ্য এনডিটিভিকে বলেছেন, ‘ইঁদুরের কামড়ে নয় শারীরিক নানান জটিলতা থাকায় তার মৃত্যু হয়েছে। নিয়মিত মদপান করায় তার লিভার এবং কিডনি আক্রান্ত হয়েছিল। এর আগে দুবার তিনি হৃদ্রোগে আক্রান্ত হয়েছিলেন। এমনকি এনআইএমএসে আনার পথেও তার হার্ট অ্যাটাক হয়।’ সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইঁদুর

২৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ