Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১০৩ রোহিঙ্গা আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৫:৫১ পিএম

মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে শতাধিক রোহিঙ্গাকে মহেশখালীর সোনাদিয়ার পশ্চিম পাড়া থেকে আটক করেছে পুলিশ। কক্সবাজারে টেকনাফ ও উখিয়া ক্যাম্প থেকে তাদের সোনাদিয়ার পশ্চিম পাড়ায় গতকাল রবিবার রাত ১১টার দিকে বোটে করে নামিয়ে দেয় একটি দালাল চক্র।

সোমবার সকালে স্থানীয়রা তাদের দেখতে পেয়ে প্রশাসনকে খবর দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় মহেশখালী থানা-পুলিশ ১০৩ জন রোহিঙ্গাকে আটক করে।
এ বিষয়ে ঘটনাস্থল কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ কামাল বলেন, মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি হিসেবে সোনাদিয়ার পশ্চিম পাড়ায় ১০৩ জন রোহিঙ্গাকে গতকাল রাতে নামিয়ে দেওয়ার খবর পাওয়া গেছে। অপরিচিত কাউকে দেখতে পেলে প্রশাসন ও জনপ্রতিনিধিদের খবর দেওয়ার আহ্বান জানান তিনি।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই বলেন, সোনাদিয়া থেকে ১০৩ জন রোহিঙ্গা আটক করা হয়েছে। আরও কিছু রোহিঙ্গা থাকতে পারে ধারণা করা হচ্ছে। তাদেরও খোঁজ নেয়া হচ্ছে। তবে রোহিঙ্গারা কক্সবাজারে টেকনাফ ও উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে এসেছে এবং তাদের স্ব স্ব ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ