Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাইভেটকারে ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে নাটোর র‌্যাব ক্যাম্প-৫

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ২:৫৪ পিএম

প্রাইভেটকারে সরকারী যানবাহনের স্টিকার লাগিয়ে ৪৯৮ বোতল ফেন্সিডিল পরিবহন কালে ৩ জন মাদক ব্যবসাযীকে আটক করেছে নাটোর র‌্যাব-৫ এর অপারেশন টিম। আটককৃতরা হলেন মোঃ নুর আলম (৩৮) (ড্রাইভার), পিতা-মৃত আব্দুর রহিম গাজী, সাং- হাজীখালী, থানা ও জেলা- পটুয়াখালী, মোঃ মিনারুল @ মনিরুল (২৪), পিতা- মোঃ সালাম ও মোঃ হাসিবুর রহমান (২০), পিতা- মোঃ নুরুল ইসলাম, উভয় সাং- পিরোজপুর দক্ষিণপাড়া, থানা- চারঘাট ও জেলা- রাজশাহী। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় নাটোর র‌্যাব ক্যাম্পের কার্যালয়ে প্রেস ব্রিফিং কােিল এসব তথ্য জানান লেঃ কর্ণেল রিয়াজ শাহরিয়ার।

তিনি প্রেস ব্রিফিং-এ আরোও বলেন সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল মঙ্গলবার সকাল ৫টার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক, মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে রাজশাহী জেলার চারঘাট থানাধীন চানপুর কাকরামারী গ্রামস্থ এলাকায় বাঘা হতে চারঘাটগামী পাকা রাস্তার উপর চেকপোস্ট পরিচালনা করার সময় বাঘা থেকে চারঘাট অভিমুখে সাদা রঙের একটি প্রাইভেট কারকে থামার সংকেত দেওয়া হলে ড্রাইভার ও দুজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় আসামী মোঃ নুর আলম (৩৮) (ড্রাইভার), মোঃ মিনারুল @ মনিরুল (২৪), মোঃ হাসিবুর রহমান (২০) কে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদন্তে ও স্বাক্ষীদের উপস্থিতিতে প্রাইভেট কারটি তল্লাশী করা হয় এবং তল্লাশীকালে প্রাইভেটকারটির পিছনের ব্যাক ডালার ভিতরে দুটি প্লাস্টিকের বস্তায় রক্ষিত আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল-৪৯৮(চারশত আটানব্বই) বোতল উদ্ধার করা হয়। অতঃপর উদ্ধারকৃত আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিলসহ ১টি প্রাইভেটকার, ৪টি মোবাইল, ৭টি সীমকার্ড ও মাদক বিক্রয়লব্ধ নগদ ৫ হাজার টাকা আলামত হিসাবে জব্দ করা হয়।
তিনি বলেন আটককৃত মোঃ নুর আলম (৩৮) কে জিজ্ঞাসাবাদে জানা যায়, তার বাড়ী পটুয়াখালী জেলায় এবং সে একজন ড্রাইভার হলেও ছদ্মবেশে প্রাইভেটকারে নিয়মিত মাদক পরিবহন করে থাকে। মোঃ নুর আলম একজন আন্তঃজেলা মাদক চোরাচালানকারী দলের পেশাদার ও সক্রিয় সদস্য। সে প্রাইভেটকারে নিয়মিত মাদকের চালান ঢাকা ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। আটককৃত মোঃ নুর আলম আইন-শৃংখলাবাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য প্রাইভেটকারের সামনে সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের নেমপ্লেটসহ মনোগ্রাম ব্যবহার করত। আটককৃত মোঃ নুর আলম (৩৮) এর পিসিআর যাচাই করে দেখা যায় যে, তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তাছাড়া আটককৃত মোঃ মিনারুল @ মনিরুল (২৪) ও মোঃ হাসিবুর রহমান (২০) কে জিজ্ঞাসাবাদে আরোও জানা যায়, তারা পলাতক অজ্ঞাত দুজন ব্যক্তির সহায়তায় আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল ভারত হতে সংগ্রহ করে বাংলাদেশে নিয়ে আসে এবং দেশের বিভিন্ন জায়গায় অবৈধভাবে বিক্রি করে আসছে। উপরোক্ত ঘটনায় রাজশাহী জেলার চারঘাট থানায় মামলা রুজু করা রয়েছে বলে জানা লেঃ কর্ণেল মোঃ রিয়াজ শাহরিয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ