Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়ার মরিচ্যা বাজারে চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার প্রধান আসামী নয়ন র‍্যাবের হাতে আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১:১৯ পিএম

উখিয়া মরিচ্যা বাজারের চাঞ্চল্যকর জসিম হত্যা মামলার প্রধান আসামী মোহাম্মদ নয়নকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

গত ১০ ফেব্রুয়ারী ব্যবসায়ী জসিম উদ্দিন ব্যবসায়িক কাজে মরিচ্যা বাজার আসার সময় নিখোঁজ হয়। তার পরিবার উখিয়া থানায় নিখোঁজ সংক্রান্ত একটি সাধারন ডায়েরী করে। সাধারন ডায়েরী করা শর্তেও তার কোনো সন্ধান না পাওয়ায় ১৫ ফেব্রুয়ারী আসামী নয়নকে প্রধান আসামী করে উখিয়া থানায় একটি অপহরণ মামলার এজাহার দাখিল করে, যার মামলা নং ৬৯/২০৪।

এক সপ্তাহ পর রাস্তা দিয়ে জনসাধারন চলাচলের সময় জসিম উদ্দিনের ব্যবসায়িক গোডাউন হতে পচাঁ গন্ধ অনুভব করলে তাৎক্ষনিকভাবে উখিয়া থানায় বিষয়টি অভিহিত করা হয়। তখন উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে জনসাধারন এর উপস্থিতে ওই গোডাউনের তালা ভেঙ্গে জসিম উদ্দিনের গলিত লাশ উদ্ধার করে। ঘটনার পর থেকে প্রধান আসামী মোহাম্মদ নয়ন (২৮) গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপন করে এবং পালিয়ে বেড়ায়।

এদিকে সাধারন ডায়েরী করার ৫ দিন অতিক্রম হওয়ার পরও ব্যবসায়ী জসিমের কোন সন্ধান না পাওয়ায় অপহরণ মামলার ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। পরবর্তীতে ব্যবসায়ী জসিমের গলিত লাশ উদ্ধারের সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর টিম উদ্ধারস্থল পরিদর্শন করে। হত্যাকান্ডের প্রধান আসামী মোহাম্মদ নয়ন (২৮) এর সন্ধানে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।

র‍্যাব জানায়, আসামী অত্যন্ত সুপরিকল্পিতভাবে গ্রেফতার এড়ানো উদ্দেশ্যে বারবার তার অবস্থান পরিবর্তন করতে থাকে। এক পর্যায়ে র‍্যাব নিশ্চিত হয় গত ৩-৪ তিন ধরে মোহাম্মদ নয়ন (২৮) জালিয়াপালং এলাকায় আত্মগোপন করেছে এবং সে কক্সবাজার ত্যাগ করার পরিকল্পনা করছিল।
অবশেষে নয়নের সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত সাপেক্ষে র‌্যাব-১৫ এর একটি দল ১৪ মার্চ সন্ধ্যায় ওই স্থানে অভিযান পরিচালনা করে মোহাম্মদ নয়ন (২৮)কে গ্রেপ্তার করে। তার পিতা- বদিউল আলম, সাং- রুমখা ক্লাসপাড়া, ইউনিয়ন- হলদিয়াপালং, থানা- উখিয়া, জেলা- কক্সবাজারকে গ্রেফতার।

র‍্যাব জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতীয়মান হয়, নিখোঁজ হওয়ার কয়েকদিন আগে থেকেই মোহাম্মদ নয়ন (২৮) ও জসিমের মধ্যে ব্যবসায়িক সম্পর্কের টানাপোড়ন, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে ঝগড়া ও কথা কাটাকাটি এমন কি হত্যার হুমকি দেয়ার ঘটনাও ঘটে ছিল।

আটক ব্যক্তিকে ইতোপূর্বে উখিয়া থানায় রুজুকৃত মামলা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ