Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিসিবির ট্রাকে অসহনীয় ভিড়

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

দেশের মধ্যবিত্ত পরিবারের অবস্থা নাকাল। লজ্জায় কারো কাছে হাত পাততে পারে না, আবার কারো ধারও কাছে চাইতে পারে না। তাই অনেক সময় না খেয়ে তাদের চলতে হচ্ছে। রাজধানীতে টিসিবির ন্যায্যমূল্যের মালামাল বিক্রির ট্রাকগুলোতে গরিব নয়, এখন মধ্যবিত্ত পরিবারের ভিড় বেশি। অপর্যাপ্ত মালামাল নিয়ে আসা টিসিবির ট্রাকগুলো স্বল্প সময়েই খালি হয়ে যায়। চাহিদা থাকা সত্ত্বেও টিসিবির মালামাল না পেয়ে অনেকে খালি হাতে ফেরত যেতে বাধ্য হচ্ছেন। এটা সত্যিই বড় দুঃখজনক ও অমানবিক। দেশে চাউলের মূল্য হু হু করে বেড়ে যাচ্ছে, যাতে গরিব ও মধ্যবিত্ত পরিবারের হাহাকার শুরু হয়ে গেছে। মাছ মাংস সবজি মসলার বাজারের ঊর্ধ্বগতি দেখা শুধু নয়, শোনারও যেন কেউ নেই। সরকার বহুবার দেশবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিল, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের। অথচ বর্তমানে দ্রব্যমূল্যের চাপে পড়ে দেশের গরিব ও মধ্যবিত্ত পরিবারের কাহিল অবস্থা। এ দুর্দিনে দুই বেলা দুই মুঠো খেয়ে পরিবার নিয়ে বেঁচে থাকাই দুষ্কর। এই অবস্থায় মানুষকে স্বপ্ন দেখিয়ে কোনো লাভ নেই। পারলে চাল-ডালের দাম কমিয়ে তাদের কষ্ট দুর্ভোগ লাঘবের উদ্যোগ নিন। তাহলেই জনগণ এই সরকারের জন্য দোয়া করবে। সত্যি কথা বলতে কী, দেশের শতকরা ৫০ ভাগ পরিবারের হাহাকার লেগে আছে। তাই মানুষের দুঃখ কষ্ট লাঘবের জন্য শুধু রাজধানীতে নয়, সারা টিসিবির ন্যায্যমূল্যের ভ্রাম্যমাণ ট্রাকের সরবরাহ বৃদ্ধির প্রতি সরকারকে গুরুত্ব দিতে অনুরোধ করছি।

মাহবুবউদ্দিন চৌধুরী
গেন্ডারিয়া, ঢাকা



 

Show all comments
  • jack ali ১২ মার্চ, ২০২২, ১১:৫৬ এএম says : 0
    ভাষণে বলা হয়েছিল ভাতে মারবো-পানিতে মারবো 72 থেকে 75 সাল পর্যন্ত ভাতে মেরেছে পানিতে মেরেছে মানুষকে গুম করেছে হত্যা করেছে মিথ্যা কেস দিয়ে হাজার হাজার মানুষকে জেলের মধ্যে ঘানি জানিয়েছে আবার 2014 সাল থেকে এই দুই হাজার 22 সালে এসে তারা একই কাজ করে যাচ্ছে কারণ আমরা বাংলাদেশের মানুষ আল্লাহর আইন চাই না ঠিকই আছে সরকার যা করেছে ভালই করেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন