Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি রোধ করুন

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:৩০ এএম

সয়াবিন তেল আমাদের রান্নার এক অপরিহার্য উপকরণ। ধনী-গরিব সবাই রান্নায় এই তেল ব্যবহার করে। এই বছরের শুরু থেকেই সয়াবিন তেলের দাম ঊর্ধ্বমুখী। যার ফলে দিন এনে দিন খাওয়া গরিব মানুষের জন্য এই ভোজ্যতেল ক্রয় করা যেন এক প্রকার সাধ্যের বাইরে। তবুুও বেশি দাম দিয়ে ক্রয় করা ছাড়া কোনো উপায় নেই। সয়াবিন তেলের দাম বেশি কেন? দেশে তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর কাঁচামালের সংকট? নাকি তেল সরবরাহের সমস্যা? নাকি অবৈধ গুদামজাতের কারণে সয়াবিন তেলের দাম বেশি? আবার এখন রমজান মাসকে সামনে রেখে কারসাজি করে সয়াবিন তেলের দাম আরো বাড়ানো হয়েছে। ধনীরা বেশি দাম দিয়ে ক্রয় করতে পারবে কিন্তু গরিবরা কী করবে? তারা কি না খেয়ে থাকবে? সরকারের ঊধ্বর্তন কর্তৃপক্ষ বিষয়টা গুরুত্ব সহকারে নিয়ে ভোজ্যতেলের দাম ঊর্ধ্বমুখী হওয়া রোধ করতে হবে, না হলে গরিবরা নিদারুণ অর্থ সংকটে ভুগবে। অতএব, সরকারের যথাযথ কর্তৃপক্ষের নিকট আকূল আবেদন, বিষয়টি আমলে নিয়ে সয়াবিন তেলের দাম ঊর্ধ্বমুখী হওয়া রোধ করুন।
মো: জোবাইদুল ইসলাম
শিক্ষার্থী, সুফিয়া নুরিয়া ফাজিল মাদ্রাসা, মিরসরাই, চট্টগ্রাম



 

Show all comments
  • shanto ১২ মার্চ, ২০২২, ১:৫৬ পিএম says : 0
    আমরা এমন এক পৃথিবীতে বাস করছি যেখানে- বিকৃত পিচাসি মস্তিষ্কের দ্বারা পরিচালিত সরকার স্বাধীনতা ও মানবতা ধ্বংস করে- পিচাসি ডাক্তার স্বাস্থ্য নষ্ট করে- পিচাসি আইনজীবীরা ন্যায়বিচার নষ্ট করে- বিকৃত পিচাসি মস্তিষ্কের দ্বারা পরিচালিত বিশ্ববিদ্যালয়গুলি জ্ঞান ধ্বংস করে- পিচাসি বিজ্ঞানীরা সত্যকে ধ্বংস করে - বিকৃত পিচাসি মস্তিষ্কের দ্বারা পরিচালিত গনমাধ্যম ও সাংবাদিক তথ্য ধ্বংস করে- বিকৃত পিচাসি মস্তিষ্কের দ্বারা পরিচালিত ধর্মীয় নেতারা আল্লাহর পক্ষ থেকে আসা নির্দেশনা ও জীবনবিধান ধ্বংস করে- পিচাসি অমানুষরা একমাত্র আল্লাহ ও তাঁর অনুগ্রহ এর উপর বিশ্বাসকে ধ্বংস করে, অথচ তারা পিচাশি ও ক্ষতিকর বিষয়ে বিশ্বাস করে- পিচাসি ব্যবসা-বাণিজ্য সমূহ মানব সেবা ধ্বংস করে- বিকৃত পিচাসি মস্তিষ্কের দ্বারা পরিচালিত ব্যাংকিং ব্যবস্থা অর্থনীতিকে ধ্বংস করে- বাস্তবে সমস্ত অমানুষ এবং পিচাসি সরকার শয়তানী এজেন্ডার জন্য কাজ করছে। অহংবাদ মিথ্যা ভণ্ডামি ধোকা প্রতারণা বিভ্রান্তি অমানবিকতা ক্ষতিকারক পিচাশ শয়তানবাদের সর্বোচ্চ অন্ধকার যুগে বর্তমান বিশ্বে আমরা অবস্থান করছি। তাই আপনারা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করুন! গভীর তদন্ত না করে অন্ধভাবে কোন কিছু বিশ্বাস করবেন না।.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন