Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুদ্ধের ধ্বংসযজ্ঞের মাঝেই বিয়ে করলেন ইউক্রেনের দুই সৈন্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৬:৫৬ পিএম

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে উত্তাল বিশ্ব। রাশিয়ার সামরিক অভিযানে ইউক্রেনজুড়ে এখন চলছে ধ্বংসযজ্ঞ আর প্রাণহানি। এমন উত্তেজনাপূর্বক পরিবেশে লেসা এবং ভ্যালেরি নামের ইউক্রেনীয় দুই সৈন্যের বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার ঘটনা ইন্টারনেট দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে।
যুদ্ধের ময়দানে সামরিক সাজে বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, তীব্র গোলযোগের মাঝে এক দম্পতি পরিণয়ের সম্পর্কে বাঁধা পড়ছেন। তাদের পরনে সামরিক ইউনিফর্ম, চারপাশে দাঁড়িয়েছেন সহযোদ্ধা ইউক্রেনীয় সৈন্যরা।
লেসা এবং ভ্যালেরি নামের এই নবদম্পতি ইউক্রেনের আঞ্চলিক প্রতিরক্ষাবাহিনীতে কর্মরত আছেন। রাজধানী কিয়েভের উপকণ্ঠের এক এলাকায় বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন তারা। ভিডিওতে লেসাকে ফুলের তোড়া হাতে দেখা যায়। উভয়ের হাতে রয়েছে শ্যাম্পেনের গ্লাস।
চারদিক থেকে লেসা এবং ভ্যালেরিকে ঘিরে সহযোদ্ধা ইউক্রেনীয় সৈন্যরা স্থানীয় একটি গান পরিবেশন করেন। এ সময় এক সৈন্যকে ইউক্রেনের ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্রে সুর চড়াতে দেখা যায়। মাথায় সামরিক বাহিনীর হেলমেটের পরিবর্তে সাদা রঙের ঘোমটা পরে বর ভ্যালেরির হাত ধরে আছেন কনে লেসা।
রণক্ষেত্রে এই দম্পতির বিয়ের ভিডিওটি প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন জার্মান দৈনিক বিল্ডের প্রতিনিধি পল রনঝেইমার। পরে অন্যান্য আরও অনেক গণমাধ্যমে সেই ভিডিওটি প্রকাশিত হয়; যা ইতোমধ্যে লাখ লাখ মানুষ দেখেছেন। ইন্টারনেটে নেটিজেনদের মন জয় করেছে এই ভিডিও, অনেকেই কমেন্টে এই সামরিক দম্পতিকে শুভেচ্ছা জানাচ্ছেন। সূত্র: ফক্সনিউজ, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈন্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ