Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অশ্লীলতা ছড়াচ্ছে লাইকি-টিকটক

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

আমরা সবাই লাইকি-টিকটকসহ অন্যান্য শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপসের কথা জানি। হয়তো কেউ কেউ ব্যাবহারও করে থাকি। এই অ্যাপসগুলো মূলত মানুষকে বিনোদন দেওয়ার জন্য তৈরি করা হয়েছিলো। কিন্তু বর্তমানে এই অ্যাপগুলোর মাধ্যমে সমাজে ছড়িয়ে পড়ছে অশ্লীলতা। অনেক ব্যাবহারকারী এর জন্য দায়ী। তারা এ অ্যাপগুলোতে নানা ধরনের আপত্তিকর ভিডিয়ো-অডিয়ো প্রকাশ করছে, যা মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ছে লাখ লাখ মানুষের কাছে। যার মধ্যে রয়েছে শিশু, কিশোর, যুবক, বৃদ্ধসহ সকল বয়সের মানুষ। এ আপত্তিকর ভিডিয়োগুলো সকল বয়সের মানুষের মধ্যে বিরূপ প্রভাব ফেললেও শিশু-কিশোরদের ওপর বেশি প্রভাব ফেলে। ভিডিয়োগুলো দেখে তারা অপরাধের দিকে ঝুঁকে পড়ে। তাছাড়া এই অ্যাপগুলো আমাদের সমাজে পাশ্চাত্য সংস্কৃতির প্রসার ঘটাচ্ছে, যা আমাদের সংস্কৃতির জন্য হুমকি স্বরূপ। তাই এসব অ্যাপ থেকে দূরে থাকাই বাঞ্ছনীয়।

সাজিদুর রহমান শিহাব
শিক্ষার্থী, ঢাকা কলেজ



 

Show all comments
  • jack ali ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৫ পিএম says : 0
    বাংলাদেশ আল্লাহর আইনের চললে আজকে প্রযুক্তি ব্যবহার করা হতো মানুষের উন্নয়নের জন্য আর আমরা প্রযুক্তি ব্যবহার করি সিনেমা গান বাজনা পর্নোগ্রাফি যিনা-ব্যভিচার এবং মানুষকে ধোকা দেওয়ার জন্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন