Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিয়ের পর্ব শেষ করেই যুদ্ধে যোগ দিলেন নবদম্পতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১০ পিএম

আগামী ৬ মে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পরিকল্পনা ছিল নবদম্পতির। কিন্তু এর মধ্যেই বেধে গেল যুদ্ধ। বৃহস্পতিবার সকাল থেকে ইউক্রেনে হামলা চালাচ্ছে রাশিয়া।

যুদ্ধের মাঝেই বিয়েটা আগেভাগে সেরে ফেললেন ইউক্রেনের সেই দম্পতি। কান চেপে ধরার মতো যুদ্ধবিমানের বিকট শব্দে যখন চারপাশ কাঁপছে তখন রাজধানী কিয়েভের সেন্ট মাইকেল ক্যাথেড্রালে আংটি বদল করলেন স্ভিয়াতোস্লেভ ফারসিন ও ইয়ারিনা আরিয়েভা।
পরিকল্পনা অনুযায়ী, এক সুন্দর রেস্তোরাঁর ছাদ বারান্দায় উদ্যাপন করার কথা ছিল জীবনের অন্যতম এই মুহূর্তটা। আর তার পাশে বয়ে যেত দিনেপার নদী। ২১ বছর বয়সী আরিয়েভার ভাষায়, ‘কেবল আমরা ও নদী। সঙ্গে সুন্দর আলো।’
কিন্তু সেই স্বপ্ন বিসর্জন দিয়ে যুদ্ধে যোগ দিচ্ছেন তারা। এই দম্পতি জানেন না, ভবিষ্যৎ তাদের জন্য কী বয়ে আনছে। যুদ্ধের ভয়ে যখন ইউক্রেনের মানুষ দেশ ছেড়ে পালাচ্ছে, তখন বিয়ের পর নিরাপত্তার থোঁজে কোথাও যাচ্ছেন না এই দম্পতি।
তারা দৃঢ়প্রতিজ্ঞ, দেশেই থাকবেন এবং যুদ্ধ করবেন। দেশকে সাহায্য করতে স্থানীয় টেরিটোরিয়াল ডিফেন্স সেন্টার বা প্রতিরক্ষা কেন্দ্রে যোগ দিচ্ছেন এই নবদম্পতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ