Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্যমতের জাতীয় সরকার দ্বারা দেশ পরিচালিত হবে - জাকের পার্টির চেয়ারম্যান

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৬:২১ পিএম

শেরপুরে শাহানশাহে তরিকত বিশ্বওলি হরযত মাওলানা শাহছুফি খাজাবাবা ফরিদপুরী নকশেবন্দী মুজাদ্দেদী (কুঃছেঃআঃ) ছাহেবের ৪ দিন ব্যাপি এই মহাপবিত্র উরস শরীফে আজ ২২ ফেব্রুয়ারি শেষ হয়েছে। এর আগে গতকাল তৃতীয় দিন ২১ ফেব্রুয়ারি রাতে জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ভক্তদের উদ্দেশ্যে ভাষণ দেন। এসময় তিনি বলেন, দেশে হালুয়া রুটির রাজ নীতি করলে চলবেনা। ঐক্যমতের জাতীয় সরকার দ্বারা দেশ পরিচালিত হবে।

তিনি বলেন, সারাবিশ্বে হানাহানি শুরু হয়েছে। এ অবস্থায় বিশ্বে একমাত্র ইসলামই পারে শান্তি ফিরিয়ে আনতে। এ জন্য জাকের পার্টি কাজ করে যাচ্ছে। সবাইকে তিনি শান্তির পথে রাজনীতি করতে জাকের পার্টির পতাকা তলে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহবান জানান। তিনি মরহুম পীর খাজাবাবা ফরিদপুরী আব্বা হুজুরের জীবনীর কথা তুলে ধরেন। এসময় হাজার হাজার ভক্ত আশেকান ও মুরিদান কাঁদতে থাকেন। এরই মাঝে মোস্তফা আমীর ফয়সল বলেন, আমার আব্বা হুজুর সাধারণ জীবন যাপন করেছেন। মেয়েদের পর্দায় রেখেছেন। তার আদর্শকে ধরে রাখতে জাকের পার্টির হাতকে শক্তিশালী করতে হবে।

পবিত্র উরস শরীফকে ঘিরে বিশ্বওলি খাজাবাবা ফরিদপুরীর জন্মভুমি শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া আর্বিভাব মঞ্জিল দরবার শরীফে বিভিন্ন জেলা থেকে আসা হাজার হাজার জাকেরান ও আশেকানের ঢল নামে। গত জুমায় এলাকার ধর্মপ্রাণ মুসলমান এবং জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের বিপুলসংখ্যক নেতা-কর্মীসহ জাকের পার্টি ওলামাবৃন্দ জুমার নামাজ আদায় করেন। এর মধ্য দিয়েই চারদিন ব্যাপী ওরস শরীফের শুরু হয় এবং ২২ ফেব্রুয়ারি সকালে আখেরী মোনাজাতের মাধ্যমে ওরস শরীফ শেষ হয়।

উরসকে কেন্দ্র করে গোটা শেরপুর জেলায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সুষ্টি হয়। উৎসবের আমেজে ছিলো পাকুড়িয়া ইউনিয়ন ও আশ-পাশের সব এলাকায়। জেলা ও বিভিন্ন জেলা থেকে বিভিন্ন এলাকার নারী-পুরুষ শিশু-কিশোর ও জাকের পাকুড়িয়া আর্বিভাব মঞ্জিল দরবার শরীফে এসে। নানা আয়োজন ঘুরে ফিরে দেখছেন। সে সাথে মুসলিম বিশ্বের অন্যতম মিলন-মেলার সুবিশাল আয়োজনে সর্বস্তরের পাকুড়িয়া এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেশ-বিদেশে অনুরাগী ও অনুসারীদের মাঝে ব্যতিক্রমী শ্রদ্ধা ও ভালবাসা সঞ্চার করেছে।



 

Show all comments
  • মো সোহেল রানা ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫১ পিএম says : 0
    হ্যা
    Total Reply(0) Reply
  • মো সোহেল রানা ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫১ পিএম says : 0
    হ্যা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাকের পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ