Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশী ষড়যন্ত্র থেকে দেশবাসীকে সতর্ক থাকতে হবে : জাকের পার্টি চেয়ারম্যান

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৩:২০ পিএম

জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল বলেছেন, অবশ্যই যথা সময়ে নির্বাচন হবে। একটি দল যদি নির্বাচনে না আসে, আরো দল তো আছে। তারাই একমাত্র দল নয়। জাকের পার্টি বর্তমান সরকারের অধীনেই নির্বাচন করবে। সংবিধান অনুযায়ীই হবে সব। তাই হাস্যকর দাবী ও বক্তব্য থেকে সরে আসতে হবে। গতকাল শুক্রবার বিকালে ময়মনসিংহের টাউন হল ময়দানে ময়মনসিংহ বিভাগীয় ইসলামী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিঁনি এ সব কথা বলেন। ময়মনসিংহ বিভাগীয় জাকের পার্টির সভাপতি সেলিম আল দীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার।

জাকের পার্টি চেয়ারম্যান বলেন, তত্তাবধায়ক সরকার নিয়ে বলার অর্থ হচ্ছে দেশে বিবাদ সৃষ্টির কূটকৌশল। কাজেই নির্বাচনে বাধা দেয়া, নির্বাচন হতে না দেয়ার ক্ষমতা কারো নেই। বিদেশী ষড়যন্ত্র থেকে দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

জাকের পার্টি চেয়ারম্যান তার বক্তব্যে দেশের সামগ্রিক উন্নয়ন প্রক্রিয়ায় সরকারের পাশাপাশি রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ, সরকারের উন্নয়নের সমান্তরালে নিজ নিজ দলের উন্নয়নের সফলতা জনগনের কাছে তুলে ধরা এবং এর সাথে রাজনৈতিক আচার ও প্রক্রিয়ায় পরিবর্তন ও শিষ্টাচারের মাধ্যমে চলমান রাজনীতিতে গুণগত পরিবর্তন সাধন, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে বিতর্কের অবসান ঘটাতে ব্লক চেইন টেকনোলিজি প্রয়োগের পাশাপাশি সকল নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সমন্বয়ে নির্বাচন কমিশন গঠন, '৭১ এ ইসলামের নামে মুসলমানদের রক্ষার কথা বলে দেশবাসীর উপড় পাক হানাদার বাহিনীর পৈশাচিক নিধনযজ্ঞের জন্য বাংলাদেশের কাছে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থণা এবং উপমহাদেশের স্বার্থে ও কল্যাণে স্বাভাবিক করার আহ্বান জানান পাকিস্তানকে।

মোস্তফা আমীর ফয়সল পাকিস্তানকে উদ্যেশ্য করে বলেন, উপমহাদেশে শান্তি ও কল্যাণের লক্ষ্যে পাকিস্তানের উচিত বাংলাদেশকে অনুসরণ করা। ভারত শুধু হিন্দু সম্প্রদায়ের নয়, সেখানে ৩৩ কোটি মুসলমান আছে। কাজেই যুদ্ধ বিগ্রহ যাতে না হয়, পাকিস্তানকে এই মুসলমানদের কথা বিবেচনা করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ যদি ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিতে পারে, তাহলে আপনারা কেন আপনাদের স্বল্পসংখ্যক নাগরিককে ফিরিয়ে নিচ্ছেন না।
জাকের পার্টি চেয়ারম্যান চলমান ক্ষমতা দখলের রাজনৈতিক কর্মকান্ড থেকে রাজনৈতিক দলগুলিকে সরে আসার আহ্বান জানিয়ে বলেন, সংসদ নির্বাচন থেকে তৃণমূল পর্য্যায় পর্যন্ত নির্বাচনে রাজনৈতিক দলগুলো এ সকল পর্য্যায়ে তাদের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে পারে। এ লক্ষ্যে দলগুলো সরকারের উন্নয়নের পাশাপাশি নিজ নিজ দলের উন্নয়ন পরিকল্পনা ও কর্মসূচি জগনের কাছে তুলে ধরে সে লক্ষ্যে ব্যাপক ভিত্তিক কাজ করে যেতে পারে। এতে ক্ষমতা দখলের অশুভ ও দেশের অগ্রগতি বিরোধী কর্মকান্ড থেকে সরে এসে উন্নয়ের ধারায় দলগুলো নিজেদের আত্মনিয়োগ করতে পারবে। জনগনকে নিজ দলের প্রতি আকর্ষণ করতে যার যার উন্নয়ন সাফল্য তুলে ধরবে। এর সাথে নির্বাচনকালীন সময়ে সকল প্রার্থীদের এক মঞ্চে বসে নির্বাচনী বিতর্ক ও বক্তৃতা করতে হবে। যা উন্নত দেশে ব্যাপকভাবে প্রচলিত।

জাকের পার্টি চেয়ারম্যান রাজনীতিতে গুনগত পরিবর্তন সাধনের প্রক্রিয়ায় ক্ষমতায় যাওয়ার রাজনীতিতে দেশকে অন্ধকার না করার আহবান জানান। তিঁনি বলেন, রাজনৈতিক দলগুলোকে নিজ নিজ দলের রাজনৈতিক কর্মসূচীর সাথে একটি নির্দিষ্ট সময়ে দেশের জনসংখ্যা যে ৩৬ কোটি হবে তা বিবেচনায় রেখে, এই জনসংখ্যাকে কিভাবে কাজে লাগানো যাবে সে অনুযায়ী কর্মসূচী তৈরি করতে হবে। নিজ নিজ দলের নেতা কর্মীদের তৃণমূলের ভাগ্যের উন্নয়নে গ্রামে গ্রামে নিয়োগ করতে হবে। সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাহত না করে জনগনের অন্ন, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান উন্নয়নে সুনির্দিষ্ট পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। ক্ষুদ্র ও মাঝারি শিল্পায়নের মাধ্যমে বেকারত্বের অবসান ঘটাতে হবে। উন্নয়নের প্রতিযোগীতার মাধ্যমে গ্রামে গ্রামে জনগনকে নিজ দলে আকর্ষণ করতে হবে। তাহলে রাজনৈতিক চর্চার ব্যাপক পরিবর্তন হবে।

মোস্তফা আমীর ফয়সল বলেন, ক্ষমতাসীন দলের ভাল কাজের প্রশংসা করার গুনাগুন অর্জন করতে হবে। শুধুই ক্ষমতায় যাওয়ার জন্য নয়, ক্ষমতায় যাওয়ার চলমান চর্চা যেমন জ্বালাও, পোড়াও, জনগনের ও রাষ্ট্রীয় সম্পদ বিনিষ্ট না করে শান্তিপূর্ণ উপায়ে উন্নয়ন কর্মকান্ডের প্রক্রিয়া অনুসরণ করতে হবে। তাহলে নির্বাচনের সময় একটি দল জয়লাভ করতে পারবে। যদি রাজনীতিতে সাংগঠনিক কর্মকান্ডের পাশাপাশি উন্নয়নের প্রতিযোগীতা না করা হয় তাহলে বিপুল জনগোষ্ঠীর দেশের ভবিষ্যত অন্ধকার হবে।

জাকের পার্টি চেয়ারম্যান দেশ ও জনগণের ভাগ্যের উন্নয়নের ধারা নিরবচ্ছিন করার স্বার্থে " দেশ উন্নয়ন ট্রাস্ট " গঠনের প্রস্তাব দেন। তিঁনি বলেন, সরকারকে যেমন উন্নয়নের কাজ করতে দিতে হবে। একই সাথে রাজনৈতিক দলগুলোকে রাষ্ট্রীয় আইন কানুন মেনে বিদেশ থেকে অর্থনৈতিক সহায়তা এনে তা জনগনের উন্নয়নে বিনিয়োগ করতে হবে। তখনই সরকার ও রাজনৈতিক দলের উন্নয়ন সাফল্য জনগন বিচার করে সে অনুযায়ী রায় দিবেন। আর প্রতিপক্ষকে দমানোর নামে অকথ্য গালিগালাজ ও উচ্ছৃঙ্খলতার সংস্কৃতি পরিহার করতে হবে। প্রজাতন্ত্রের নির্বাচনের রাজার অহংবোধ ত্যাগ করে দেশ বাচাঁতে হবে।

জাকের পার্টি চেয়ারম্যান দেশের ধনী শ্রেনীকে বিত্তহিন মানুষের ভাগ্যের উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান। তাদেরকে নিজ নিজ এলাকায় মানুষের ভাগ্যের উন্নয়নে বিনিয়োগের আহবান জানান। তিনি বলেন, দেশ এগিয়ে নেয়ায় আপনাদের অবদান আছে।

মোস্তফা আমীর ফয়সল বিতর্কমুক্ত ভোটদান ও ফলাফল ঘোষনায় ব্লক চেইন টেকনোলজির পাশাপাশি রাজনৈতিক দলগুলোর ভোটারদের ডাটাবেজ তৈরি, নির্বাচন কমিশনে তা জমাদান, ৬ মাস আগে তা অ্যাপের মাধ্যমে নির্বাচন কমিশনকে জনগনের কাছে প্রকাশ করা প্রস্তাবনা পূর্ণব্যক্ত করেন। তিঁনি বলেন যদিও হাস্যকর মনে হতে পারে, তথাপিও সকল নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সমন্বয়ে বিতর্কমুক্ত নির্বাচন কমিশন গঠন করা যায় কি না তা বিবেচনা করে দেখা যেতে পারে। তিঁনি জনসংখ্যার ভারে জর্জরিত দেশের ওয়ার্ড কে ইউনিয়ন, ইউনিয়ন কে উপজেলা, উপজেলা কে জেলা ঘোষণা করার প্রস্তাব করেন। একই সাথে জাতীয় সংসদে পৃথক পৃথক ভাবে জনপ্রতিনিধি ও পেশাজীবি ও গণ্যমান্য ব্যাক্তৃবর্গদের নিয়ে সংসদে উচ্চকক্ষ ও নিম্ন কক্ষ বিধানের প্রস্তাবনা উত্থাপন করেন।

মোস্তফা আমীর ফয়সল নদীমাতৃক বাংলাদেশে নদীর নাব্যতা উন্নয়ন, এর মধ্যমে নদীর তীর ভাগে নতুন নতুন জমি বের করে আনা, তাতে ফসল ফলানো, নদীতে হাইড্রো ইলেকট্রিসিটি উৎপাদন করা, গ্রামে গ্রামে কৃষি জমির ওপর বাড়ি ঘর নির্মাণ বন্ধ করে সুউচ্চ অট্রালিকা নির্মান করে কৃষক পরিবার সেখানে বাসস্থানের ব্যবস্থা করা এবং কৃষি জমি বাঁচানো, সুউচ্চ অট্রালিকার উপরে সৌর বিদ্যুৎ উৎপাদন করা, ফ্লাইওভার ও এক্সপ্রেসওয়ে নির্মাণ বিস্তৃত করন সামগ্রিক ভাবে দেশকে এগিয়ে নিবে। একইসাথে আইনশৃঙ্খলা পরিস্থিতিরও উন্নয়ন হবে।

জাকের পার্টির চেয়ারম্যান দুঃখ প্রকাশ করে বলেন, ঐক্য বিনষ্টের জন্য অব্যাহতভাবে চক্রান্ত চলছে। স্বাধীনতা যুদ্ধপূর্ব এবং স্বাধীনতা পরবর্তীতে যে রক্তাক্ত অধ্যায় ঘটানো হয়েছে, মুসলমানদের মধ্যে বিভক্তি সৃষ্টিতে যে ষড়যন্ত্র হয়েছে - তা অত্যন্ত দুঃখজনক। তাই সুফীয়ানে এজাম, ওলামায়ে কেরামদের প্রতি আহ্বান, আপনারা এমন কোনো বক্তব্য দেবেন না, যাতে করে কলেমার উপর প্রতিষ্ঠিত ৯৯% ভাগ মুসলমানের ঐক্য বিনষ্ট হয়।

মোস্তফা আমীর ফয়সল বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকব। ঐক্যবদ্ধ থাকতে হবে। তেমনি অন্য ধর্মাবলম্বীরাও যেন ভীত সন্ত্রস্ত না হয়, তাদের জান,মাল,অধিকার,মান মর্যাদা,নিরাপত্তা,স্বাতন্ত্র‍্য ন্যুনতম যেন ক্ষুন্ন না হয়, সেদিকেও সতর্ক থাকতে হবে। বহু সাম্প্রদায়িক সম্প্রীতির অপূর্ব ভারসাম্য তৈরী করতে হবে। জগতের সকল কল্যাণকর কাজ করতে হবে ঐক্যবদ্ধ ভাবে। বিচ্ছিন্নভাবে নয়। তাই সময় এসেছে সবাই ঐক্যবদ্ধ হোন। আর সে ঐক্য হতে হবে জাকের পার্টির পতাকাতলে সমবেত হয়ে।

জাকের পার্টি চেয়ারম্যান বলেন, উপরে উপড়ে মুসলমানের ভাব, নীচে মুসলমানদের দুষমনদের সাথে অভিসার - এক শ্রেণীর তথাকথিত ইসলামী ব্যক্তিত্বের মধ্যে এ ধারা বিরাজমান। ইসলামের দুশমনরা আজ ইসলামের লেবাস পড়ে, কুরআন হাদিস মুখস্ত করে মুসলমানদের ভিতরে প্রবেশ করেছে। তারা মুসলমানদের বিভ্রান্ত করছে। ঐক্য বিনষ্ট করছে। তারা অবশ্যই ধরা পড়বে। মুসলিম জাহান থেকে নিশ্চিহ্ন হবে।

মোস্তফা আমীর ফয়সল বলেন, মুসলমান কেন পরস্পর হানাহানি করবে। এটা বুদ্ধির বৈকল্য। তাদের চিন্তা, চেতনা,ভাবনা, কল্পনায় ঘুন ধরেছে। অর্থ বিত্ত, স্বার্থের কাছে তারা বিক্রি হচ্ছে। সীমাহীন ভোগ, বিলাস আত্মকেন্দ্রীকতায় মত্ত তারা। মনে রাখতে হবে,সামনে মুসলমানদের জন্য ভয়াবহ দুঃসময়। এখন থেকে সচেতন না হলে সর্বনাশ হবে।

সমাবেশে ময়মনসিংহ বিভাগ আওতাধীন জেলা ও মহানগর জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের বিভিন্নস্তরের নেতা কর্মীগন জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সলকে জন্ম দিনের ফুলেল শুভেচ্ছা জানান। শ্লোগানে শ্লোগানে মুখর করেন সমাবেশ। উল্লেখ্য, ১ জানুয়ারি জাকের পার্টি চেয়ারম্যানের জন্মদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাকের পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ