Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে মারপিটসহ বাড়িঘর ভেঙ্গে নিশ্চিহ্ন করেছে প্রতিপক্ষ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ২:২৩ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে জমি-জমা নিয়ে বিরোধে একটি বসতবাড়ি ভেঙ্গে নিশ্চিহ্ন করেছে প্রতিপক্ষ। রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৬ টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে এঘটনা ঘটে।
অভিযোগ ও ঘটনাস্থল সূত্রে জানা গেছে, উপজেলার ধর্মপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে আলমগীরগং এর সাথে প্রতিবেশি ও ভাগী-শরীক মৃত হোসেন আলীর ছেলে গোলজার রহমানগং এর জমি-জমা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল। এমতাবস্থায় গত শনিবার আনুমানিক বিকাল ৫ টার দিকে গোলজারগং পরিকল্পিতভাবে আলমগীর হোসেনের বাড়িতে হামলা চালিয়ে দুইটি টিনের ঘর ও আসবাবপত্র ভাংচুর করে। এসময় বাঁধা দিলে তারা মহিলাসহ বাড়ির লোকজনকে মারপিট করে শ্লীলতাহানী ঘটায়। মারপিটে আলমগীর ও তার স্ত্রী, বোন আহত হয়। এঘটনায় রাতেই আলমগীর হোসেন থানায় লিখিত অভিযোগ দিলে প্রতিপক্ষ আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং রোববার সকালে ভাংচুরকৃত ঘরের চাল, বেড়া, আসবাবপত্র, কাপড়-চোপড় পুকুর ও ডোবার পানিতে ফেলে দিয়ে বাড়ি-ঘর নিশ্চিহ্ন করে দেয়। ঘটনাস্থলে অভিযুক্ত গোলজারকে পাওয়া না গেলেও মোবাইল ফোনে কথা বলা হলে তিনি জানান, বিরোধীয় জমি এবং তার উপর নির্মিত ঘর আমাদের। ঘর দুইটি ভেঙ্গে পুকুরের পানিতে ফেলে দিয়েছি। ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম জানান, একটি পক্ষ আমাকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। সংশ্লিষ্ট ইউপি সদস্যকে খোঁজ-খবর নিয়ে আমাকে জানাতে বলেছি। এব্যাপারে থানার ওসি তৌহিদুজ্জামান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ